Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

অবশেষে পূরণ হচ্ছে মাধবপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্নের দৃষ্টিনন্দন পার্ক

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি:  

নভেম্বর ৫, ২০২১, ০৯:০০ এএম


 অবশেষে পূরণ হচ্ছে মাধবপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্নের দৃষ্টিনন্দন পার্ক

মাধবপুরবাসীর বহুদিনের লালিত স্বপ্ন অবশেষে পূরণ হতে চলছে। বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি পর্যটন মন্ত্রণালয় হতে মাধবপুর উপজেলায় একটি দৃষ্টিনন্দন পার্ক করতে বরাদ্দ প্রদান করেছেন। 

মাধবপুর উপজেলা নির্বাহী কার্যালয়ে তত্ত্বাবধানে বাজারের ভিতরে পুকুরে কাটিয়ারা মৌজার ১০২৭ দাগে ১একর ৩১.৮৭ শতাংশের ভূমিতে প্রতিষ্ঠিত হতে যাচ্ছে এ দৃষ্টিনন্দন পার্ক। এটি বাস্তবায়িত হলে এ এলাকা ও আশপাশের জনগণের বহুদিনের স্বপ্ন পূরণের পাশাপাশি সরকারের প্রায় ২০ কোটি টাকা খাস জমির উদ্ধার হবে ও এলাকার সৌন্দর্য বৃদ্ধি ও উন্নয়ন সাধিত হবে এবং ছুটে আসবে দর্শনার্থী- এমনটাই প্রত্যাশা মাধবপুর বাসীর। 

মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন জানান, মাধবপুরে জনগণের বহুদিনের স্বপ্ন ছিলো একটি দৃষ্টিনন্দন পার্ক হবে। এটি বাস্তবায়নে আমরা উপজেলা প্রশাসন কাজ করে যাচ্ছি। অলরেডি টেন্ডার দেওয়া হয়েছে। কাজ শুরু করার আগে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে এবং উচ্ছেদ অভিযান চলমান রয়েছে।

সরেজমিনে বৃহস্পতিবার সকলে গিয়ে দেখা গেছে, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন, সহকারী কমিশনার (ভূমি) মহিউদ্দিন আহামেদ -এর নেতৃত্বে অবৈধ স্থাপনা  উচ্ছেদ অভিযান চলছে। 

স্থানীয়রা জানান, একসময় মাধবপুর বাজারের এই পুকুরটি দৃষ্টিনন্দন ছিল। পুকুরে গোসল করতেন বাজারের বাসিন্দরা। কয়েক যুগ ধরে ময়লা, আবর্জনা ও কচুরিপানায় পুকুরটি এখন  পরিত্যক্ত। এ সুযোগে পুকুর পাড় অবৈধভাবে দখল হয়ে গেছে। অনেকই পুকুরপাড় দখলে নিয়ে গড়ে তুলেন ইমারত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মঈনুল ইসলাম মঈন জানান, দখল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। দখল মুক্ত করে পুকুরটি সংস্কার করে এখানে একটি পার্ক করার প্রকল্প গ্রহণ+ করা হয়েছে।

আমারসংবাদ/এমএস