Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

মির্জাগঞ্জের ৬ ইউপিতে ২৮১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

নভেম্বর ৫, ২০২১, ০৮:৫০ এএম


মির্জাগঞ্জের ৬ ইউপিতে ২৮১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

পটুয়াখালীর মির্জাগঞ্জে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৬টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত আসনের সদস্য ও সাধারণ আসনের সদস্য পদে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। 

গত বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নবনির্মিত মির্জাগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে মনোনয়ন পত্রে ত্রুটি থাকায় সাধারন সদস্য পদে এক নারী প্রার্থীসহ দুই সদস্যের মনোনয়ন বাতিল ঘোষণা এবং ৬টি ইউনিয়নের ২৬জন চেয়ারম্যান প্রার্থীসহ সংরক্ষিত আসনের ৬৩জন ও সাধারণ সদস্য আসনের ১৯৪ জনের মধ্যে ১৯২জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নি অফিসার মোঃ শাহাদৎ হোসেন, রিটার্নি অফিসার কৃষিবিদ মোঃ আরাফাত হোসেন ও মোঃ তানজিমুল ইসলাম।

৬টি ইউনিয়নে সাধারণ সদস্য পদে দাখিলকৃত ১৯৪ জন প্রার্থীর মধ্যে ২ প্রার্থীর মনোনয়ন পত্রে “ভোটার নম্বরসহ গুরুত্বপূর্ণ” তথ্য উল্লেখ না করার কারনে ৩নং আমড়াগাছিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদ প্রার্থী গাজী মোঃ খবির উদ্দীন ও একই ইউনিয়নের ৯নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে একমাত্র নারী প্রার্থী পারুল বেগম তার মনোনয়নপত্রে “গুরুত্বপূর্ণ তথ্য উল্লেখ না করায়” মনোনয়নপত্র বাতিল ঘোষণা করে ১৯২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ শাহাদৎ হোসেন জানান, বাতিলকৃত দুই প্রার্থী তাদের প্রার্থীতা ফিরে পেতে ৭ নভেম্বরের মধ্যে আপিল করার সুযোগ পাবেন।

যাচাই-বাছাই কার্যক্রমকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোসাঃ তানিয়া ফেরদৌস,মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার, সোনালী ব্যাংকের কর্মকর্তা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, প্রার্থী এবং তাদের প্রস্তাবকারী ও সমর্থনকারীরা উপস্থিত ছিলেন।

আমারসংবাদ/কেএস