Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

ওসি তদন্তের পরিচয়ে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র 

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি: 

নভেম্বর ১২, ২০২১, ১২:৪৫ পিএম


ওসি তদন্তের পরিচয়ে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র 

ময়মনসিংহের নান্দাইলে বেশ কিছু দিন ধরে থানার ওসি তদন্ত পরিচয় দিয়ে একটি প্রতারক চক্র বিভিন্নভাবে মানুষদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। তবে বেশ কয়েকজনের নিকট থেকে প্রায় অর্ধ লক্ষ টাকা হাতিয়ে নিলেও চক্রটি রয়েছে গেছে অধরা। 

এ নিয়ে নান্দাইল উপজেলার বিভিন্ন শ্রেণির ফেসবুক ব্যবহারকারীরা ফেসবুকে সতর্কতামূলক পোস্ট দেওয়ায় এ বিষয়টি আলোচনা উঠে এসেছে। 

এরকম প্রতারণার শিকার গাংগাইল উপজেলার গ্রাম পুলিশ রুবলে মিয়া ও ইসলাম উদ্দিন দুই ভোক্ত ভোগী জানিয়েছেন, নান্দাইল মডেল থানার ওসি তদন্ত পরিচয় দিয়ে ওসির নিজ বাড়ির মসজিদ উন্নয়নের কথা বলে তাদের কাছ থেকে ২০ হাজার টাকা করে ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

ভোক্তভোগীরা প্রথমে বিষয়টি বুঝতে না পেরে নিজ এলাকার দানশীল, রাজনৈতিক ও সামাজিক ব্যক্তিবর্গের নিকট থেকে টাকা উঠিয়ে সেই টাকা ভূয়া পরিচয়দানকারী তথা ওসি তদন্তের পরিচয়কারী ০১৭৩৩-৩১৪৭৯৬ ও ০১৩১৬-২৩৮৩০৩ এই দুটি নম্বারে বিকাশ করে টাকা পাঠিয়ে দেয়। কিন্তু পরবর্তীতে বুঝতে পারে যে তারা একটি অসাধু চক্রের প্রতারণার শিকার হয়েছে।

এ বিষয়ে গাংগাইল ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম পিয়ারুল জানান, ওসি তদন্ত নান্দাইল পরিচয়ে অজ্ঞাত দুইটি ফোন নাম্বার থেকে ওসির নিজ বাড়ির মসজিদ উন্নয়ন কাজের কথা বলে উপজেলা বিভিন্ন ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক সামাজিক ব্যক্তিদের কাছ থেকে কৌশলে হাজার হাজার টাকা হাতিয়ে নিচ্ছে এবং এখন পর্যন্ত অনেককেই ফোন দিয়েছে বলে প্রমাণ পাওয়া গেছে। তবে কারা এই অসাধু চক্র তা ধরা পড়েনি। কিন্তু নান্দাইল মডেল থানার বর্তমান ওসি তদন্ত ওবায়দুর রহমান বিষয়টি অবগত নয়  উনি জানিয়েছেন এবং এ বিষয়ে সকলকেই সর্তক থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

এ বিষয়ে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান আকন্দ অজ্ঞাত এই দুইটি নাম্বার ওসি তদন্ত বা থানার কোন স্টাফের নয় বলে নিশ্চিত করেছেন। এই চক্রের হাত রক্ষা পেতে সবাইকে সতর্ক হওয়ার জন্য আহ্বান জানান। এছাড়া অফিসার ইনচার্জ আরও বলেন, এ বিষয়ে একটি জিডি করা হয়েছে। যদি এরকম ফোন আসে তাহলে যাচাই বাছাই ছাড়া কাউকে কোন ধরনের টাকা-পয়সা না দিয়ে থানা পুলিশকে অবহিত করার আহ্বান জানিয়েছেন।  

আমারসংবাদ/এমএস