Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মির্জাগঞ্জে প্রবাসীর বসতভিটে দখলের পাঁয়তারার অভিযোগ

কামরুজ্জামান বাঁধন, মির্জাগঞ্জ(পটুয়াখালী)

নভেম্বর ১৫, ২০২১, ১১:৩৫ এএম


মির্জাগঞ্জে প্রবাসীর বসতভিটে দখলের পাঁয়তারার অভিযোগ

পটুয়াখালীর মির্জাগঞ্জে উপজেলার মাধবখালী ইউনিয়নে পূর্ব চৈতা এলাকার কাতার প্রবাসী মোঃ ফারুক মোল্লার বসতভিটে জোরপূর্বক দখলের পাঁয়তারার অভিযোগ উঠেছে। ফারুক মোল্লা দীর্ঘ বছর ধরে কাতারে রয়েছেন। একই গ্রামের মোঃ শহিদ মাঝির বিরুদ্ধে এ অভিযোগ পাওয়া যায়।

অভিযোগে জানা যায়, প্রবাসী মো.ফারুক মোল্লা গত বছরের ২৩ সেপ্টেম্বর শহিদ মাঝির দুই স্ত্রী লাবনী আক্তার ও লিলি বেগম এর কাছ থেকে জেল নং ১, এস এ খতিয়ান ৪৬৬, দাগ নং-৩৪৫৩, মৌজা চৈতা, সাব কবলা দলিল মুলে জমি ক্রয় করেন, যার দলিল নং ১৫৫৬ এবং অত্র দলিলের পরিচিত সহিদ মাঝির আপন ছোট ভাই রাসেল মাঝি। পরে সে জমিতে পাঁকা বিল্ডিং ঘর নির্মাণ করে দীর্ঘ দিন যাবত বসবাস করছে তাঁর পরিবার।

ইতিমধ্যে সহিদ মাঝি ওই জমির মালিকানা দাবি করে একাধিক মামলা করেন এবং মামলায় ফারুক মোল্লার পক্ষে রায় হয়। আদালতের রায় থাকা সত্ত্বেও ও তাঁর নিজ জমিতে গত ২ নভেম্বর ২০২১ বিল্ডিং এর ২য় তলায় কাজ শুরু করলে শহিদ মাঝি নির্মাণ শ্রমিকদেরকে মোবাইলে হুমকি দিয়ে কাজ বন্ধ করে দেয়।

এ বিষয়ে আইনী সহায়তার জন্য ফারুক মোল্লার স্ত্রী সুমি বেগম মির্জাগঞ্জ থানায় একটি  ডায়েরি করেন। ডায়েরি নং -৩১৮।

প্রবাসী ফারুক মোল্লার মেয়ে সুমি আক্তার অভিযোগ করেন, আমার মা এর পর থেকে অসুস্থ হয়ে পড়েন এবং বর্তমানে ঢাকা ইউনোভার্সেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বাসায় আমি, আমার ছোট বোন এবং বৃদ্ধ দাদা-দাদিকে নিয়ে বসবাস করছি। আমার বাবা বিদেশে, মা হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে।

এই সুযোগে সহিদ মাঝির নির্দেশে তারই ছোট ভাই রাসেল মাঝি, আবুল সিকদার ও খবির সিকদার গত ১০ নভেম্বর আমাদের বাসার গেটের সামনে এসে অকথ্য ভাষায় গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শনসহ আমাদের পরিবারের সদস্যদের প্রাণনাশের হুমকি দেয়।  

একই গ্রামের স্থানীয় মো. হারুন সিকদার বলেন, ফারুক মোল্লার কাছে ১২ শতাংশ জমি বিক্রি করেন শহিদ মাঝি’র দুই স্ত্রী। তাঁর পরেও কাতার প্রবাসী ফারুককে কেন হয়রানী করছে তা আমি বলতে পারি না।

এ ব্যাপারে মোঃ শহিদ মাঝি মুঠোফোনে বলেন, ফারুক মোল্লার যে স্থানে ঘর উত্তোলন করেছেন সে স্থানে আমার জমি রয়েছে। জমি নিয়ে মামলা চলমান আছে।

মির্জাগঞ্জ থানার ওসি আনোয়ার হোসেন তালুকদার বলেন, এবিষয়ে একটি ডায়েরি করা হয়েছে। তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/এআই