Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বরিশালে এডিপির ভূয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ

জহির খান, বরিশাল

নভেম্বর ১৯, ২০২১, ১০:২০ এএম


বরিশালে এডিপির ভূয়া প্রকল্প দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগ

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় এডিপি’র ভূয়া প্রকল্প দেখিয়ে কাজ না করেই সমূদয় টাকা উত্তোলন করে আত্মসাতের অভিযোগ উঠেছে। প্রকল্পের কাজ না করেই ২ বছর পূর্বে বরাদ্দের সমূদয় অর্থ উত্তোলন করে আত্মসাত করা হয়েছে। সরেজমিনে প্রকল্পের স্থানে গিয়েও কোন সাঁকোর অস্তিত্ব পাওয়া যায়নি। 

উপজেলা প্রকৌশলীর দফতরের নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ বাজারের লামচর ক্ষুদ্রকাঠী খালের ওপর দিয়ে বেঁদে সস্প্রদায়ের যাতায়াতের জন্য সাকো নির্মানের জন্য ২০১৯-২০২০ অর্থ বছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) মাধ্যমে দুই লাখ টাকা বরাদ্ধ দেওয়া হয়েছে। দরপত্রের মাধ্যমে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স মাসুদ এন্টার প্রাইজের মাধ্যমে কাজটি পায় বাবুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তার-উজ-জামান মিলন। 

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মনোয়ারুল ইসলাম বলেন, খালে পানি বেশি থাকায় এতোদিন কাজ করা সম্ভব হয়নি। তবে কাজ না করা সত্বেও ঠিকাদারকে সমূদয় অর্থ প্রদানের বিষয়ে তিনি কোন সদূত্তর দিতে পারেননি। 

ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ করিম লাভু বলেন, আমার লাইসেন্সের বিপরীতে কাজটি পেয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মৃধা মুহাম্মদ আক্তার-উজ -জামান মিলন। দুই বছর পূর্বে তিনি বিল উত্তোলন করে নিয়ে গেছেন। কাজ হয়েছে কিনা সে বিষয়ে আমার জানা নেই। 

অভিযোগের বিষয়ে মৃধা মুহাম্মদ আক্তার-উজ-জামান মিলন বলেন, কাজটি প্রসেসে আছে। কাজ না করে কিভাবে অর্থ উত্তোলন করা হয়েছে সে বিষয়ে তিনি বলেন, ঠিকাদারী প্রতিষ্ঠানের সাথে আমি জড়িত নেই।

আমারসংবাদ/কেএস