Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

বাবুগঞ্জে ডিস লাইন দখল নিতে হামলা-উত্তেজনা

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

নভেম্বর ২০, ২০২১, ০৮:১০ এএম


বাবুগঞ্জে ডিস লাইন দখল নিতে হামলা-উত্তেজনা

ডিস লাইন দখল নিতে ইউপি চেয়ারম্যানের সহযোগিরা বরিশালের বাবুগঞ্জ উপজেলার ভূতেরদিয়া বাজারে এক ব্যবসায়ীর ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। হামলাকারীরা ডিস অফিসের বিভিন্ন মালামাল ভাংচুরসহ লাইনের তার কেটে দিয়েছে।

দ্বিতীয় দফায় হামলার চেষ্টাকালে ওই বাজারের ব্যবসায়ীরা জোটবদ্ধ হয়ে হামলাকারীদের ওপর পাল্টা হামলা চালিয়েছে। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

শনিবার (২০ নভেম্বর) সকালে ভূতেরদিয়া বাজারের ডিস ব্যবসায়ী বাহ্মনদিয়া গ্রামের মৃত মজিদ ফরাজীর পুত্র জহিরুল ইসলাম জহির অভিযোগ করেন, সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদের নির্বাচনের পর স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরে আলম বেপারীর কতিপয় সহযোগিরা তার ১৫ বছর ধরে পরিচালিত ডিসের ব্যবসা দখল নেয়ার জন্য মরিয়া হয়ে ওঠে।

তারই ধারাবাহিকতায় শুক্রবার সকালে প্রথম দফায় ইউপি চেয়ারম্যানের ঘনিষ্ঠ সহযোগি শাহে আলম, সাইফুল ইসলাম, সামচুল আলম, আলাউদ্দিন, শাহে আলম, আব্দুস সালাম, সিহাব মৃধা, মেহেদী হাসান নাঈম, মানিক সিকদারসহ ২০/২৫ জনের একটি দল তার ওপর হামলা চালায়। এসময় হামলাকারীরা ডিস অফিসের বিভিন্ন মালামাল ভাংচুরসহ লাইনের তার কেটে দেয়।

তিনি আরও জানান, ওইদিন সন্ধ্যা রাতে হামলাকারীরা দ্বিতীয় দফায় তার ওপর হামলা চালিয়ে ভূতেরদিয়া বাজারের তার ডিস ব্যবসার অফিস দখল করে নেওয়ার জন্য যায়। এসময় বাজারের ব্যবসায়ীরা জোটবদ্ধ হয়ে হামলাকারীদের ওপর পাল্টা হামলা চালালে তারা পালিয়ে রক্ষা পায়। এনিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ভূতেরদিয়া বাজার কমিটির সভাপতি আমির হোসেন মৃধা বলেন, যেই হোক না কেন বাজারে এসে ব্যবসায়ীর ওপর হামলা চালিয়ে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি কারীদের কঠোরভাবে দমন করা হবে।

বাবুগঞ্জ থানার ওসি মোঃ মাহবুবুর রহমান বলেন, এ ঘটনায় এখনও কেউ থানায় লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।