Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

খুলনার সাত ইউপিতে চলছে ভোটগ্রহণ

খুলনা প্রতিনিধি:  

নভেম্বর ২৮, ২০২১, ০৭:৪৫ এএম


খুলনার সাত ইউপিতে চলছে ভোটগ্রহণ

তৃতীয় ধাপে ইউনিষন পরিষদ (ইউপি) নির্বাচনের চলছে ভোটগ্রহণ। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে জেলার তেরখাদা ও রূপসা উপজেলার সাতটি ইউনিয়নে ভোটগ্রহণ। সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন রয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্নের লক্ষে সকল প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন। বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

খুলনার সিনিয়র জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তৃতীয়ধাপে আজ তেরখাদা উপজেলার মধুপুর, আজগড়া, সাচিয়াদাহ, ছাগলাদাহ, তেরখাদা সদর ও বারাসাত ইউনিয়ন এবং রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এ নির্বাচনে সাতটি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী রয়েছে ৩১ জন, সংরক্ষিত আসনে নারী সদস্য পদে প্রার্থী ৯০ জন এবং সাধারণ সদস্য পদে প্রার্থী ২৭৬ জন।

এ নির্বাচনে ৬৩টি ওয়ার্ডের ৬৮টি কেন্দ্রে ভোটার রয়েছে ১ লাখ ২৩ হাজার ৮৯১ জন। এরমধ্যে ৬২ হাজার ৪৮৬ জন পুরুষ ভোটার এবং ৬১ হাজার ৪০৫ জন নারী ভোটার রয়েছে।

নির্বাচনে তেরখাদা উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৬ জন। এরমধ্যে তেরখাদার মধুপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মো: মোহসিন (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী মো: জিয়াউর রহমান (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী কাজী কামাল হোসেন (আনারস)।

আজগড়া ইউনিয়নে আ’লীগের প্রার্থী কৃষ্ণ মেনন রায় (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোল্যা এমদাদুল হক (চশমা), মো: আক্তারুজ্জামান (মোটর সাইকেল) মো: আবুল হাসান (আনারস), মো: বাদশা মলি­ক (ঘোড়া)।

সাচিয়াদাহ্ ইউনিয়নে আ’লীগের প্রার্থী মো: বুলবুল আহমেদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী উকিল উদ্দিন লস্কার (আনারস), এবিএম আলমগীর সিকদার (চশমা), তাপস বিশ্বাস (ঢোল) ও সোহাগ শেখ (মোটর সাইকেল)।

ছাগলাদাহ্ ইউনিয়নে আ’লীগের প্রার্থী আ: শুকুর শেখ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী এসএম দীন ইসলাম (আনারস), মো: মনজুরুল আলম (মোটর সাইকেল) ও শেখ কামরুজ্জামান অলিচ (ঘোড়া)।

তেরখাদা সদর ইউনিয়নে আ’লীগের প্রার্থী এফ এম অহিদুজ্জামান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো: শরিফুল ইসলাম (মোটর সাইকেল) ও শেখ জাহাঙ্গীর আলম (আনারস)।

বারাসাত ইউনিয়নে আ’লীগের প্রার্থী কেএম আলমগীর হোসেন (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী মো: ওমর ফারুক( হাত পাখা), স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মেহেদী (আনারস), আল আমিন হোসেন (চশমা), এজিএম বাছিতুল হাবিব (মোটর সাইকেল) ও মোল্যা মো: ইখতিয়ার উদ্দীন (ঘোড়া)।

এছাড়া রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নে চেয়ারম্যান পদে আ’লীগের প্রার্থী সাধন অধিকারী (নৌকা), ইসলামী আন্দোলনের আ: হাফিজ শেখ (হাত পাখা), জাকের পার্টির সোহেল শেখ (গোলাপ ফুল), স্বতন্ত্র প্রার্থী শেখ মঞ্জুরুল আলম (ঘোড়া) ও ওয়াহিদুজ্জামান মোল্যা (আনারস)।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, খুলনার সাতটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটগ্রহণের পূর্বে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে গেছে।

খুলনার পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান বলেন, প্রথম ও দ্বিতীয় ধাপের মতো তৃতীয়রধাপেও খুলনায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হবে। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

আমারসংবাদ/এমএস