Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

শ্রীপুরে ডাকাতি হওয়া মালামাল উদ্ধারের দাবিতে শ্রমিকদের অবরোধ

মাসুদ রানা, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২১, ০১:৩০ পিএম


শ্রীপুরে ডাকাতি হওয়া মালামাল উদ্ধারের দাবিতে শ্রমিকদের অবরোধ

গাজীপুরের শ্রীপুরে ডাকাতি হওয়া কারখানার মূল্যবান মালামাল উদ্ধার এবং ডাকাত দলের সদস্যদের গ্রেপ্তারের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন গোল্ড থ্রেড পোশাক কারখানারর শ্রমিকরো। 

সোমবার (২৯ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় শ্রীপুর পৌরসভার গিলাবেড়াইদ  (গড়গড়িয়া মাস্টারবাড়ী) এলাকায় মহাসড়ক অবরোধ করে শ্রমিকেরা বিক্ষোভ করে। 
 
বিক্ষুব্দ শ্রমকিরো জানান, জয়দেবপুর থানার মেম্বারবাড়ী এলাকায় তাদের কারখানার মালামাল রাখার জন্য একটি গোডাউন রয়েছে। গত ২৩ নভেম্বর রাতে ওই গোডাউন থেকে মূল্যবান মেশিন সহ কাঁচামাল লুটে নেয় ডাকাত দলের সদস্যরা। ডাকাতি হওয়ার এক সপ্তাহ পেরিয়ে গেলেও সংশ্লিষ্ট থানা পুলিশ আসামী গ্রেপ্তার করলেও মালামাল উদ্ধার করতে পারেনি।

মালামাল উদ্ধার না হওয়ায় কাঁচামাল সংকটে সোমবার (২৯ নভেম্বর) সকাল থেকে কারখানার দৈনন্দিন উৎপাদন বন্ধ রয়েছে। এতে করে শ্রমিকেরা কর্মহীন হয়ে পড়েছে। বিক্ষুব্দ হয়ে শ্রমিকেরা দুপুর পর্যন্ত কারখানার ভিতর শান্তিপূর্ণ অবস্থান করে বিকেল সাড়ে ৩টায় মহাসড়ক অবরোধ করে।

মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন জানান, মহাসড়ক অবরোধের খবর পেয়ে মাওনা হাইওয়ে পুলিশ, থানা পুলিশ এবং শিল্প পুলিশ ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে বিকেল ৪টার দিকে মহাসড়ক থেকে সরিয়ে দেয়। 

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন জানান, গোডাউন থেকে মূল্যবান মেশিনসহ কাঁচামাল লুট হওয়ার ঘটনায় পরদিন কারখানার পক্ষ থেকে একটি মামালা দায়ের করা হয়েছে। এ ঘটনায় দুইজনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এজাহার নামীয় এবং অজ্ঞাত অন্যান্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।    

এ বিষয়ের কারখানা কর্তৃপক্ষের সাথে কথা বলা সম্ভব হয়নি।