Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

সুষ্ঠু নির্বাচনে তৎপর ছিল সিরাজগঞ্জ আনসার ভিডিপি

নভেম্বর ২৯, ২০২১, ০২:৪০ পিএম


সুষ্ঠু নির্বাচনে তৎপর ছিল সিরাজগঞ্জ আনসার ভিডিপি

তৃতীয় ধাপের অনুষ্ঠিত ইউপি নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার পাশাপাশি আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা'র সুদক্ষ নেতৃত্ব ও পরামর্শে, সহকারী জেলা কমান্ড্যান্ট মোহাম্মদ জসীম উদ্দিন এর সার্বিক তত্বাবধানে জেলার উল্লাপাড়া ও বেলকুচি উপজেলার ১৯টি ইউনিয়নে নিরলসভাবে কাজ করেছে বাংলাদেশের সর্ববৃহৎ এই বাহিনী। সর্বোচ্চ ত্যাগ স্বীকার করে আস্থা ও সততার সাথে দায়িত্ব পালন করে সবার প্রশংসা কুড়িয়েছে জেলা আনসার ও ভিডিপির সদস্য-সদস্যারা। 

সিরাজগঞ্জ জেলা আনসার ভিডিপির কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় ধাপের অনুষ্ঠিত সিরাজগঞ্জের উল্লাপাড়া ও বেলকুচির ১৯টি ইউপি নির্বাচনের ২৪৪টি কেন্দ্রে সর্বমোট ৪৮৮০জন আনসার ভিডিপির সদস্য-সদস্যা দায়িত্ব পালন করেছেন। এরমধ্যে নারী আনসার ভিডিপি সদস্যা রয়েছেন ১৭০৮ জন। এছাড়াও গেজেটেড কর্মকর্তাদের নেতৃত্বে দুইটি মোবাইল টিম (কুইক রেসপন্স টিম) কাজ করেছে। 

সিরাজগঞ্জ আনসার ও ভিডিপির জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা আমার সংবাদকে বলেন, উৎসব মুখর পরিবেশে সুন্দর ও সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এই ভোটগ্রহণে দুই উপজেলার ১৯টি ইউনিয়নে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনসার ও ভিডিপির সবচেয়ে বেশি সদস্য কাজ করেছেন। 

তিনি আরও বলেন, দুইটি উপজেলার ২৪৪ টি কেন্দ্রে সর্বমোট ২৪৪ জন পিসি এবং ২৪৪ জন এপিসি আনসার সদস্য দায়িত্ব পালন করেন। এছাড়াও ১৯৫২ জন পুরুষ আনসার ভিডিপি সদস্য ও ১৭০৮ জন নারী  আনসার ভিডিপি সদস্যা দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে ৪৮৮ জন আনসার ভিডিপি সদস্য অস্ত্রসহ দায়িত্ব পালন করেছেন। এছাড়াও অধিক নিরাপত্তার স্বার্থে গেজেটেড কর্মকর্তাদের নেতৃত্বে দুইটি মোবাইল টিম (কুইক রেসপন্স টিম) সার্বক্ষণিক কাজ করেছে। 


তিনি আরও বলেন মানুষের আস্থার সঙ্গে কাজ করে যাচ্ছে বাংলাদেশ আনসার ভিডিপি। এসময় তিনি সঠিকভাবে দায়িত্ব পালনের জন্য সকল আনসার ভিডিপি সদস্য-সদস্যাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

আমারসংবাদ/এআই