Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

লোহাগাড়ায় প্রতীক বরাদ্দের পরই প্রচারণায় প্রার্থীরা

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি

ডিসেম্বর ৭, ২০২১, ১১:০০ এএম


লোহাগাড়ায় প্রতীক বরাদ্দের পরই প্রচারণায় প্রার্থীরা

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

 মঙ্গলবার (৭ ডিসেম্বর) প্রতীক বরাদ্দ দেয়ার পরপরই আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামেন প্রার্থীরা। প্রতীক পেয়ে প্রার্থী-সমর্থকদের মাঝে বাড়তি উৎসাহ দেখা দিয়েছে। 

তবে এর আগে থেকেই আচরণবিধির তোয়াক্কা না করে প্রচারণা চালিয়েছেন অনেক প্রার্থী।

এদিকে, প্রতীক বরাদ্দের পরই ব্যস্ততা বেড়েছে ছাপাখানা ও কম্পিউটারের দোকানে। চেয়ারম্যান প্রার্থীরা দুপুর ২টা থেকে শুরু করেছে মাইকিং। প্রতিদিন মাইকিং চলবে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ছয় ইউনিয়নের মধ্যে বড়হাতিয়া ও পুটিবিলা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী বিনা প্রতিদ্বন্ধীতায় চেয়ারম্যান নির্বাচিত হন। কলাউজানে চেয়ারম্যান পদে লড়ছেন ২ জন, সংরক্ষিত আসনে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন। চরম্বা ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন, সংরক্ষিত আসনে ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪২ জন। চুনতি ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন, সংরক্ষিত আসনে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩ জন। পদুয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়ছেন ৬ জন, সংরক্ষিত আসনে ১১ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন। পুটিবিলা ইউনিয়নে সংরক্ষিত আসনে লড়ছেন ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৩৭ জন। বড়হাতিয়া ইউনিয়নে সংরক্ষিত আসনে লড়ছেন ১০ জন এবং সাধারণ সদস্য পদে ৪০ জন।

প্রসঙ্গত, আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ছয় ইউনিয়ন পরিষদ নির্বাচন। 

আমারসংবাদ/এআই