Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

মির্জাগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি

ডিসেম্বর ৭, ২০২১, ১২:৩০ পিএম


মির্জাগঞ্জে ক্লিনিকে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

পটুয়াখালীর মির্জাগঞ্জে “মাতৃসদন সার্জিক্যাল ক্লিনিক” এ অভিযান চালিয়ে কর্তব্যরত কোনো ডাক্তার না পাওয়ায় ক্লিনিকের ম্যানেজারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রায়হান উজ্জামানের নেতৃত্বে মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুরে ওই ক্লিনিকে অভিযান পরিচালনা করা হয়। এসময় তার সাথে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ দিলরুবা ইয়াসমিন লিজা, স্যানিটারী ইন্সপেক্টর ও পুলিশের লোকজন ছিলেন। 

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রায়হান উজ্জামান সাংবাদিকদের বলেন, অভিযান পরিচালনার সময় ক্লিনিকের মালিককে পাওয়া যায়নি। ক্লিনিকের ইনডোরে দুইজন সিজারিয়ান রোগি ভর্তি পাওয়া যায়। 

এছাড়া ডিউটি ডাক্তার, গাইনি সার্জন, অ্যানেসথেসিয়া বিশেষজ্ঞ ও রোগীদের ব্যবস্থাপত্রে কোনো চিকিৎসকের নাম পাওয়া যায়নি। তাই ক্লিনিকের ম্যানেজারকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ দিলরুবা ইয়াসমিন লিজা বলেন, মাতৃসদন ক্লিনিকের বিরুদ্ধে অভিযোগ ছিল। মঙ্গলবার দুপুরে সরেজমিনে ক্লিনিকে গিয়ে কোনো ডাক্তার পাওয়া যায়নি। দু'টি সিজারিয়ান অপারেশনের রোগী ক্লিনিকে চিকিৎসাধীন আছে। 

চিকিৎসাধীন দুই রোগীদের কোন ডাক্তার অপারেশন করেছে রেজিষ্টার খাতায় তাদের (চিকিৎসকের) নাম এন্ট্রি নেই। এ রোগীদের কোন ডাক্তার এনেসথেসিয়া পুশ করেছে বা চিকিৎসা দিয়েছেন তাদের কোন নাম পরিদর্শন কালে পাওয়া যায়নি। মির্জাগঞ্জের সকল ক্লিনিককে নীতিমালার মধ্যে নিয়ে আসা হবে এবং এ অভিযান অব্যাহত থাকবে। 

আমারসংবাদ/এআই