Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

দ্বিতীয় দিনেও বন্ধ সিরাজগঞ্জ আদালতের কার্যক্রম 

সিরাজগঞ্জ প্রতিনিধি 

জানুয়ারি ১৭, ২০২২, ০৯:২৫ এএম


দ্বিতীয় দিনেও বন্ধ সিরাজগঞ্জ আদালতের কার্যক্রম 

দ্বিতীয় দিনেও সিরাজগঞ্জ জজ কোর্ট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাজিরা ও বিচারিক কার্যক্রম বন্ধ রয়েছে।  কর্মবিরতি রেখে বার কাউন্সিলের হল রুমে অবস্থান করছেন আইনজীবিরা।

সোমবার (১৭ জানুয়ারি) দুপুরে বিষয়টি আমার সংবাদকে নিশ্চিত করেছেন জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুর রউফ পান্না।

তিনি জানান, আইনজীবিকে মারপিটের বিচার ও জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার নেশাখোর, চাঁদাবাজ ও ঘুষ খোর ইউসুফ আলীকে গ্রেপ্তার ও সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত বিজ্ঞ আদালতের কার্যক্রমে উপস্থিত হবে না আইনজীবিরা।

সাধারণ সম্পাদক এ্যাড. আব্দুর রউফ পান্না আরও বলেন, ইতোমধ্যেই আমরা চার দফা দাবি ঘোষণা দিয়েছি। এই দাবি না মানলে আমরা আরও কঠিন অবস্থানে যাবো।

চার দফা দাবিগুলো হলো- (১) নেশাখোর, চাঁদাবাজ, ইউসুফ আলীকে ৪৮ ঘন্টার মধ্যে গ্রেপ্তার ও দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি। (২) যতক্ষন পর্যন্ত ইউসুফকে গ্রেপ্তার করা না হয় ততক্ষণ পর্যন্ত কোর্টে কোন আইনজীবি অংশ গ্রহণ করবে না। (৩) যারা কোর্টে এবং বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা লাগিয়ে সরকারী কাজে বিঘ্ন ঘটিয়েছে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদোহী মামলা করা ও (৪) কোর্ট চত্বরে ঘুষ দূর্নিতী বন্ধ করা।

প্রসঙ্গত, ১৩ জানুয়ারি জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের স্টেনোগ্রাফার ইউসুফ আলীর সাথে এ্যাডভোকেট আবুল কালামের কথাকাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। পরদিন রোববার সকালে আদালত ও বিভিন্ন অফিস কক্ষসহ সকল এজলাসে তালা ঝুলিয়ে দেয় ইউসুফ আলীর লোকজন। এরই প্রতিবাদে জেলা আইনজীবি সমিতির সকল সদস্যরা কোর্ট চত্বরে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করে আদালত বর্জণ করেন। 

আমারসংবাদ/কেএস