Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ২৪ মে, ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

উজিরপুরে যুবদলের কমিটি বাতিলের দাবিতে নেতাকর্মীদের বিক্ষোভ

বরিশাল প্রতিনিধি

জানুয়ারি ১৮, ২০২২, ০২:২০ পিএম


উজিরপুরে যুবদলের কমিটি বাতিলের দাবিতে নেতাকর্মীদের বিক্ষোভ

সদ্য গঠিত বরিশালের উজিরপুর উপজেলা ও পৌর যুবদলের আহব্বায়ক কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবিতে বিক্ষোভ মিছিল-সমাবেশ করেছে পদবঞ্চিত যুবদলের নেতা-কর্মীরা। তারা বিতর্কিত এই দুই কমিটি অতিদ্রুত বিলুপ্তি করতে যুবদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুল আলম নীরব ও সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর হস্তক্ষেপ কামনা করেছেন। 

ত্যাগী ও যোগ্যদের বাদ দিয়ে মাদকাসক্ত-বিতর্কিতদের নিয়ে যুবদলের ওই দুই আহব্বায়ক কমিটি গঠন করায় নেতাকর্মীরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। 

মঙ্গলবার (১৮ জানুয়ারি) বিকেলে উপজেলা যুবদল নেতা তাওহীদ বিন আলী লাবিদের নেতৃত্বে পৌর সদরের মুক্তিযোদ্ধা চত্বরে বিক্ষোভ মিছিল করেন উপজেলা ও পৌর যুবদলের কয়েক শতাধিক নেতাকর্মী। পরে সেখানে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় শত শত নেতাকর্মী ‘যুবদলের এই কমিটি মানি না, মানব না’ স্লোগানে মুখরিত হয় প্রতিবাদ সমাবেশস্থল।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা যুবদল নেতা নজরুল ইসলাম, লিমন খাঁন, রুহুল আমিন, এনামুল হক, মাইনুল তালুকদার, কামাল হোসেন, আবদুল হক, মনির মল্লিক, সোলায়মান, আনিচুর রহমান, পরশ খান, পৌর যুবদল নেতা কামরুজ্জামান মিঠু, মোঃ সোহেল শিকদার, শাহজালাল রুবেল, হাজী মোঃ কবির সরদার, ছালাম হাওলাদার, মোঃ ইমরান হাসান বাবু, মোঃ মাইনুল ইসলাম কিরন, মোঃ রুহুল আমীন, মোঃ দুলাল বেপারী, রতন শিউরী, বাদশা হাওলাদার, রিপন যোগী, পঙ্কস নন্দী, আরেফিন শরীফ, রতন বসাকসহ আরো অনেকে।

সমাবেশে বক্তারা বলেন, গত ১৩ জানুয়ারি উজিরপুর উপজেলা ও পৌর যুবদলের যে দুটি আহব্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে, সেখানে দলের জন্য কাজ করা ত্যাগী নেতাকর্মীদের রাখা হয়নি। বরং ত্যাগী ও দলের জন্য নিবেদিতদের বাদ দিয়ে বিতর্কিতদের সংযুক্ত করে উপজেলা যুবদল ও পৌর যুবদলের কমিটি ঘোষণা করা হয়েছে। জেলা যুবদলের সভাপতি মামুন রেজা খান ও সম্পাদক এইচ.এম তসলিম উদ্দিনের স্বাক্ষরিত সদ্য ঘোষিত উপজেলা এবং পৌর যুবদলের ওই দুই আহব্বায়ক কমিটি নিয়ে নেতাকর্মীদের মধ্যে চরম অসন্তোষ বিরাজ করছে।

বিক্ষুব্ধ নেতাকর্মীরা আরও বলেন, উপজেলা যুবদলের অবৈধ কমিটি আমরা মানি না। কারণ জেলা যুবদলের (দক্ষিণ) যুগ্ন সাধারণ সম্পাদকের পদে থাকা সত্বেও এই কমিটিতে আ.ফ.ম সামসুদ্দোহা আজাদকে আহব্বায়ক ও পনির খানকে সদস্য সচিব করা হয়েছে। এই কমিটি গঠনে দলের যোগ্য ও ত্যাগী নেতাদের বঞ্চিত করা হয়েছে। তাছাড়া নবগঠিত ওই কমিটির সদস্য সচিব পনির খান সাবেক উপজেলা যুবদলের বিতর্কিত কমিটির একাশেংর সাধারণ সম্পাদক ছিলেন।