Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

“ফেইসবুক কর্মকর্তাদরে সঙ্গে আলোচনা ফলপ্রসূ”

ডিসেম্বর ৬, ২০১৫, ০৭:৩৯ এএম


“ফেইসবুক কর্মকর্তাদরে সঙ্গে আলোচনা ফলপ্রসূ”

   ফেসবুকের দুই কর্মকর্তার সাথে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
 
এছাড়া অচিরেই বাংলাদেশে ফেসবুক খুলে দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি। কিন্তু কবে নাগাদ খুলে দেওয়া হবে সে ব্যাপারে কিছু নিশ্চিত করে বলেননি।
 
রোববার সকালে ফেসবুকের কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে পর বেলা সাড়ে ১২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের একথা জানান।
 
তিনি বলেন, 'ফেসবুক কর্মকর্তাদের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে। বাংলাদেশে ফেসবুক ব্যবহারের মাধ্যমে কী কী সমস্যা হচ্ছে সে বিষয়ে আমরা ফেসবুক কর্মকর্তাদের জানিয়েছি। এসব বিষয়ে কী করা যায় তা ফেসবুক কর্মকর্তারা দেখবেন বলে জানিয়েছেন।'
 
এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে বলেও এসময় জানান স্বরাষ্ট্রমন্ত্রী।
 
এর আগে রোববার সকাল সাড়ে ১০টায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ফেসবুকের দুই কর্মকর্তার সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
 
ফেসবুকের পক্ষে দক্ষিণ এশিয়াবিষয়ক পলিসি ম্যানেজার দিপালী লিবারেন এবং রাজনৈতিক ও আইন উপদেষ্টা বিক্রম লাংয়ে বেঠকে অংশ নেন। এ ছাড়া বিটিআরসি, এনটিএমসিসহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
 
বৈঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বাদে অন্যরা সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি।
 
প্রসঙ্গত, গত সপ্তাহে ফেসবুক কর্তৃপক্ষকে চিঠি দিয়ে জনপ্রিয় এ সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে ব্যক্তির সম্মানহানি ও নিরাপত্তা সংক্রান্ত নেতিবাচক প্রভাবের বিষয় তুলে ধরে আলোচনার আগ্রহ প্রকাশ করেন প্রতিমন্ত্রী তারানা হালিম।
 
২৪ ঘণ্টার মধ্যেই এর জবাব দেয় ফেসবুক কর্তৃপক্ষ এবং এর দু'জন গুরুত্বপূর্ণ কর্মকর্তা ঢাকায় এসে বৈঠক করবেন বলেও জানায়। জননিরাপত্তার স্বার্থে গত ১৮ নভেম্বর থেকে বাংলাদেশে ফেসবুক ব্যবহার বন্ধ রয়েছে।