Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

জুম থেকে যেভাবে আয় করা যায়

প্রযুক্তি ডেস্ক

অক্টোবর ১৭, ২০২০, ০৯:০৩ এএম


জুম থেকে যেভাবে আয় করা যায়

এবার স্ট্রিমিং প্ল্যাটফর্মের দুনিয়ায় প্রবেশ করছে ভিডিও কলিং ও অনলাইন চ্যাট অ্যাপ জুম। জানা গেছে, তাদের অনজুম নামের একটি টুলের মাধ্যমে লাইভ ইভেন্ট বা ক্লাসে অংশ নেয়া যাবে। ফিটনেস, মিউজিক কনসার্ট, আর্ট ইভেন্টের ক্ষেত্রে টিকিট কেনা যাবে।

টুলটির পরীক্ষা চলাকালীন মোট টিকিট বিক্রি থেকে কোনো অর্থ কাটবে না জুম। এ বছরের শেষ পর্যন্ত এ পরীক্ষা চালানোর ইচ্ছা রয়েছে প্রতিষ্ঠানটির। তবে এ সেবাটি ব্যবহারের জন্য ‘পেইড’ জুম ব্যবহারকারী হতে হবে। বর্তমানে শুধু পেইড জুম ব্যবহারকারীরাই এ ধরনের অনুষ্ঠান আয়োজন করতে পারছেন এবং এ থেকে অর্থ উপার্জনের সুযোগ রয়েছে।

১০০ জনের সঙ্গে অনলাইন ইভেন্টে অংশ নিলে প্রতি মাসে ১৫ ডলার কাটবে জুম। এক ইভেন্টে সর্বোচ্চ ১ হাজার জন অংশ নিতে পারবেন। লকডাউনের সময় ঘরে বসেই সব টিকিট করতে হয়েছে মানুষকে। ইয়োগা ক্লাস থেকে শুরু করে ডাক্তারের পরামর্শ নেয়া সবই করতে হয়েছে অনলাইনে।

সেখান থেকেই লাইভ ইভেন্টের ধারণাটি এসেছে। আপাতত পরীক্ষামূলকভাবে শুধু যুক্তরাষ্ট্রের বাসিন্দাদের জন্যই লাইভ ইভেন্ট দেখার সুবিধা চালু হয়েছে। লাইভ ইভেন্টে অংশ নিতে একজন গ্রাহকের সর্বোচ্চ ৫০ ডলার পর্যন্ত খরচ হবে। প্রমোশনাল অফারের আওতায় কিছু ইভেন্ট ফ্রিতেও দেখার সুবিধাও থাকবে।