Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বিশ্বের সবচেয়ে পাতলা মোবাইল ফোন

জুন ১৮, ২০১৫, ১১:১৫ এএম


বিশ্বের সবচেয়ে পাতলা মোবাইল ফোন

   গ্যাজেট দুনিয়ায় আরেক যুগান্তকারী পদক্ষেপ। বাজারে এল বিশ্বের সবচেয়ে পাতলা মোবাইল ফোন। সৌজন্যে মাইক্রোম্যাক্স। সংস্থার দাবি, মাইক্রোম্যাক্স সিলভার ফাইভ-ই এখনও পর্যন্ত বিশ্বের সবচেয়ে পাতলা স্মার্টফোন। ৫.১ মিলিমিটার পুরু ও ওজন ৯৭ গ্রাম।

স্লিম স্মার্টফোন তৈরিতে ইতিমধ্যেই জোর প্রতিযোগিতা শুরু করে দিয়েছে মোবাইল প্রস্তুতকারী সংস্থাগুলি। পাতলা স্মার্টফোনের বাজারে বর্তমানে রমরমে ব্যবসা করছে জিওনি Elife 5.1, ভিভো X5 ম্যাক্স, iPhone 6। মাইক্রোম্যাক্স-এর দাবি, ক্যানভাস সিলভার ফাইভ-এর থেকে স্লিম স্মার্টফোন এখনও বাজারে আসেনি। এই ফোনের বৈশিষ্টগুলি হল, ৪.৮ ইঞ্চি HD ডিসপ্লে। স্ক্রিন প্রোটেকশনে ব্যবহার করা হয়েছে ৩ স্তরের অত্যাধুনিক কর্নিং গরিলা গ্লাস। থাকছে ২জিবি র্যাম, ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। তবে অতিরিক্ত পাতলা হওয়ায় কোনও এক্সটারনাল স্টোরেজের সুবিধা নেই। ২০০০ মেগাহার্ত্‍‌জ ব্যাটারি থাকলেও ডুয়াল সিম নয়।

এছাড়াও থাকছে ৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। অ্যান্ড্রয়েড ললিপপ সিস্টেমের এই ৪জি স্মার্টফোনে থাকছে LED ফ্ল্যাশও। বৃহস্পতিবারই সিলভার ফাইভ বাজারে আনল মাইক্রোম্যাক্স। দাম রাখা হয়েছে ১৭ হাজার ৯৯৯ টাকা।