Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

স্পার্ম দিলে আই-ফোন সিক্সএস দেবে চীনের হাসপাতাল

সেপ্টেম্বর ১৭, ২০১৫, ০৬:০৮ এএম


স্পার্ম দিলে আই-ফোন সিক্সএস দেবে চীনের হাসপাতাল

চীনের একটি স্পার্ম ব্যাংক, ডোনারদের আকৃষ্ট করার জন্য বেশি অর্থ দেওয়ার প্রস্তাব করছে যাতে তারা নতুন ব্র্যান্ডের আই-ফোন কিনতে পারে।
চীনের মানুষের কাছে অ্যাপলের তৈরি জিনিস যে অনেক পছন্দ করেন সেটা আগেই প্রমাণিত হয়েছে।

এর আগে আই-ফোনের একটি নতুন সেটের উদ্বোধনের সময় প্রায় দুই হাজার মানুষ জড়ো হলে দাঙ্গার উপক্রম হয়।গত ৯ সেপ্টেম্বর অ্যাপল তার আইফোন সিক্স এর আপডেট ভার্সন সিক্সপ্লাসিক্সএস এবংস উন্মুক্ত করে। আর এতেই ঘটে নতুন বিপত্তি।

দেশটির দুই নাগরিক সদ্য উন্মুক্ত হওয়া এই মডেলটির জন্য নিজেদের একটি করে কিডনি বিক্রির চেষ্টা করেন।সাংহাইতে রেনিজি হাসপাতাল বেশ কিছু সুবিধা দিচ্ছে তার মধ্যে অ্যাপলের আই-ফোন সিক্সএস ফোন সেটটি দেওয়ার কথা বলা হচ্ছে।

তারা বলছে “আপনার কিডনি বিক্রি করার প্রয়োজন নেই, আপনি খুব সহজেই একটি সিক্সএস পেতে পারেন”।হাসপাতালটি বলছে যদি একজন তার সব মেডিকেল টেস্টে উত্তীর্ণ হয় তাহলে তিনি স্পার্ম দিতে পারবেন বিনিময় ৬ হাজার ইউয়ান পাবেন তিনি।

এই অর্থ একটি নতুন মোবাইল কেনার জন্য যথেষ্ট বলে মনে করছে তারা।এদিকে এই উদ্যোগ নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমে আলোচনা হচ্ছে বেশ।
একজন মন্তব্য করেছেন “ এতে দোষের কিছু নেই, স্পার্ম ব্যাংকের কৌশল বেশ সৃজনশীল”।আর একজন লিখেছেন “ আমি আশা করছি যারা কিডনি বিক্রি করতে চায় তারা এটা দেখছে”।বিবিসি।