Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

একজন তরুণ সংগীতশিল্পী ও উদ্যোক্তার গল্প

সেপ্টেম্বর ৫, ২০২১, ০৬:২৫ এএম


একজন তরুণ সংগীতশিল্পী ও উদ্যোক্তার গল্প

আয়াতুল মাকছুদ বাংলাদেশের তরুণ গায়কদের একজন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন। তার নিজের স্পটিফাই অ্যাকাউন্ট, ইউটিউবে প্রকাশিত এবং ব্যাপক জনপ্রিয়তা অর্জন করে। তিনি তার 'স্কাই হাই' সংগীতের মাধ্যমে অনেক স্বীকৃতি অর্জন করেছেন। 

তার অন্যান্য সঙ্গীত হল 'ফ্লাই অ্যাওয়ে', 'হেভি মেটাল'।  এখন তিনি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অন্যতম জনপ্রিয় এবং সুপরিচিত মুখ হিসেবে স্থান অর্জন করেছেন। তার মতো তরুণ সংগীতশিল্পীরা আমাদের ভবিষ্যৎ শিল্প সংস্কৃতিকে এগিয়ে নিয়ে যাবে।

এসবের বাইরে আয়াতুলের আরেকটি স্বতন্ত্র পরিচয় রয়েছে। তিনি ২০১৫ সাল থেকে ডিজিটাল মার্কেটিংয়ে সফলভাবে কাজ করে যাচ্ছেন। তার পেশা হিসেবে তিনি তার উদ্যোগে তার শহরে একটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করেছেন; যেখান থেকে প্রতিনিয়ত নতুন ফ্রিল্যান্সার উঠছে। এই ক্ষুদ্র উদ্যোগ শীঘ্রই বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে উল্লেখযোগ্য কর্মে পরিণত হবে বলে আশা করা যাচ্ছে। 

ডিজিটাল মার্কেটিং আজকের বিশ্বে একটি নতুন সম্ভাবনা। এখন হাজার হাজার তরুণ-তরুণীরা ডিজিটাল মার্কেটিংকে ঘিরে তাদের ভবিষ্যৎ গড়ে তুলছে। প্রত্যেকের জন্য স্বাধীনভাবে কাজ করা একটি জনপ্রিয় বিষয়। এটা এখন অনেক তরুণের স্বপ্ন। আয়াতুল মাকছুদ এমন একজন তরুণ উদ্যোক্তা। তিনি নিজের ফেসবুক পেজ থেকে কাজ শুরু করেন। এখন তিনি তার ডিজিটাল মার্কেটিংয়ে যথেষ্ট স্বীকৃতি পেয়েছেন। 

ডিজিটাল মার্কেটিং ছাড়াও তিনি ব্লগিং করেন। তিনি একজন লেখক হিসেবেও সুপরিচিত। তার লেখা সামাজিক যোগাযোগ মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ডিজিটাল মার্কেটিংয়ের জন্য তিনি একজন পরিচিত মুখ। তার মতো নতুন তরুণ উদ্যোক্তাদের জন্য আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। 

আমারসংবাদ/এআই