Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

দেশে মাইক্রোসফটের প্রধান হলেন ইউসুপ ফারুক

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

সেপ্টেম্বর ৬, ২০২১, ০১:৩৫ পিএম


দেশে মাইক্রোসফটের প্রধান হলেন ইউসুপ ফারুক

বাংলাদেশে মাইক্রোসফটের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পে‌য়ে‌ছেন মো. ইউসুপ ফারুক। প্রতিষ্ঠান‌টির পক্ষ থে‌কে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। ইউসুপ ফারুক মাইক্রোসফটের শক্তিশালী পার্টনার ইকোসিস্টেমের মাধ্যমে অংশীদারিত্ব করে সরকারি ও বেসরকারি খাতের প্রতিষ্ঠান ও সংস্থা, এসএমই, কমিউনিটি এবং অন্যান্য খাতের ডিজিটাল রূপান্তর ত্বরান্বিত কর‌তে কাজ করবেন।

এ বিষয়ে মাইক্রোসফট এশিয়া প্যাসিফিকের সাউথইস্ট এশিয়া নিউ মার্কেটসের জেনারেল ম্যানেজার সুক হুন চিয়াহ বলেন, বাংলাদেশ এশিয়া প্যাসিফিক অঞ্চলের অন্যতম দ্রুত বর্ধনশীল অর্থনীতির একটি দেশ; আর ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্য অর্জনে ও দেশের ক্ষমতায়নে সহায়তা করতে পেরে আমরা গর্বিত।

তিনি বলেন, এ লক্ষ্য অর্জনে তাদের অন্যতম মাধ্যম হচ্ছে আইটি-সক্ষম পাবলিক সার্ভিসকে গতিশীল করা ও দেশের ক্লাউড সেবার ব্যবহার বাড়ানো। এখানেই ইউসুপ ফারুকের ইন্ডাস্ট্রি অভিজ্ঞতা দেশে ক্লাউড সেবা গ্রহণ, এ সংশ্লিষ্ট দক্ষতা বৃদ্ধি ও ক্লাউডের মাধ্যমে ইতিবাচক রূপান্তর নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ধারাবাহিক উদ্ভাবনে পরিপূর্ণ একটি বাজারে কীভাবে তিনি ও তার টিম একসঙ্গে অংশীদারিত্ব করা ও সক্ষমতা বৃদ্ধির কার্যক্রম পরিচালনা করবেন, তা ভেবে আমি উচ্ছ্বসিত।

আমারসংবাদ/আরএইচ