Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ব্যাটলগ্রাউন্ডস: নিষিদ্ধ হচ্ছে লক্ষাধিক অ্যাকাউন্ট 

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

সেপ্টেম্বর ১৯, ২০২১, ১২:০৫ পিএম


ব্যাটলগ্রাউন্ডস: নিষিদ্ধ হচ্ছে লক্ষাধিক অ্যাকাউন্ট 

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার প্রায় লক্ষাধিক অ্যাকাউন্ট বন্ধ করার কথা ঘোষণা করেছে ক্র্যাফটন। ভারতে সম্প্রতি লঞ্চ করা মোবাইল গেমগুলোর মধ্যে এটি সব থেকে বেশি জনপ্রিয় বলে শোনা যাচ্ছে। 

জানা গেছে, ভারতে এই ব্যাটল রয়্যাল গেম লঞ্চ করার কয়েক মাসের মধ্যেই এটি প্রায় ৫০ মিলিয়নের বেশি ডাউনলোড করা হয়েছে। ভারতে এটি ইতিমধ্যেই তুমুল জনপ্রিয়তা লাভ করেছে। এত কম সময়ে এত বেশি সংখ্যক গ্রাহকের কাছে পৌঁছে ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এক ইতিহাস সৃষ্টি করেছে।

ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়ার ডেভেলপার ক্র্যাফটন এই গেমে স্বচ্ছতা বজায় রাখার জন্য কড়া নজরদারি শুরু করেছে। হ্যাকারদের হাত থেকে এই গেমটিকে সুরক্ষিত রাখতে তারা শুরু করেছে অ্যান্টি-চিটিং ক্র্যাকডাউন। অগাস্টের শেষে কোম্পানির পক্ষ থেকে প্রথম অ্যান্টি-চিটিং রিপোর্ট প্রকাশ করা হয়। সেখানে ঘোষণা করা হয় লক্ষাধিক অ্যাকাউন্ট নিষিদ্ধ করা হবে। ক্র্যাফটন প্রতিনিয়ত এর ওপরে নজর রেখে চলেছে।

মূলত আসল ব্যবহারকারীদের কথা মাথায় রেখে তারা চিটারদের বিরুদ্ধে এই ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে। ক্র্যাফটনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, তারা সিকিউরিটি সিস্টেম ও কমিউনিটি মনিটরিংয়ের মাধ্যমে তদন্ত চালাচ্ছে। যারা চিটিং করে অসাধু উপায়ে সুবিধা নিচ্ছে তাদের জন্য এই ধরনের ব্যবস্থা চালু হয়েছে।

আমারসংবাদ/আরএইচ