Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

বিসিকে জিআরএস সফটওয়্যার প্রশিক্ষণ অনুষ্ঠিত

বাণিজ্য ডেস্ক

সেপ্টেম্বর ২৭, ২০২১, ০৩:১৫ পিএম


বিসিকে জিআরএস সফটওয়্যার প্রশিক্ষণ অনুষ্ঠিত

বিসিক আইসিটি সেলে অভিযোগ প্রতিকার ব্যবস্থা ও জিআরএস সফটওয়্যার শীর্ষক প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হয়েছে। এ কোর্সের আয়োজন করে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) প্রশিক্ষণ শাখা। 

বিসিকের বিভিন্ন বিভাগ ও শাখা প্রধানসহ বিসিক প্রধান কার্যালয়ে কর্মরত ২০ জন কর্মকর্তা এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এনডিসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সটি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিক পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিক মহাব্যবস্থাপক অখিল রঞ্জন তরফদার।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিসিক প্রশিক্ষণ শাখার ব্যবস্থাপক লায়লা জেসমিন। এছাড়াও বিসিক পরিচালক (অর্থ) স্বপন কুমার ঘোষ, পরিচালক (শিল্প উন্নয়ন ও সম্প্রসারণ) নেপাল চন্দ্র কর্মকার, বিসিক সচিব মো. মফিদুল ইসলাম রিসোর্সপারসন হিসেবে কোর্স পরিচালনা করেন।

প্রশিক্ষণ কোর্সটিতে নাগরিক সেবা ও অভ্যন্তরীণ সেবা প্রার্থীগণ তাদের অভিযোগের বিষয়ে প্রতিকার চেয়ে (যদি সেবা সংক্রান্ত কোন অভিযোগ থেকে থাকে) জিআরএস সফটওয়্যারে অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তার নিকট কীভাবে দাখিল করবে এবং অভিযোগ নিষ্পত্তিকারী কর্মকর্তা কীভাবে প্রাপ্ত অভিযোগ নিষ্পত্তি করবে তা শেখানো হয়।

আমারসংবাদ/আরএইচ