Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

মাইক্রোসফট সিকিউরিটি সামিট অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

ডিসেম্বর ৩০, ২০২১, ০৩:২৫ পিএম


মাইক্রোসফট সিকিউরিটি সামিট অনুষ্ঠিত

মাইক্রোসফট প্রযুক্তির উপর ভিত্তি করে গ্রাহকদের প্রযুক্তির ব্যবহার উদ্ভাবন এবং বাস্তবায়নের জন্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে অনুষ্ঠিত হয়ে গেল মাইক্রোসফট সিকিউরিটি সামিট। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও প্রযুক্তি খাতকে আরও একধাপ এগিয়ে নিতে মাইক্রোসফট সিকিউরিটি সামিট এর আয়োজন করে বাংলাদেশের অন্যতম আইটি সার্ভিস প্রোভাইডার প্রতিষ্ঠান কর্পোরেট প্রযুক্তি লিমিটেড।

রাজধানীর লেকশোর হোটেলের লা ভিটা হলে সাবাহ নুর রহমান এবং রাজিউর রহমানের যৌথ সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন- মাইক্রোসফট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার মো: ইউসুপ ফারুক। সামিটে দেশী-বিদেশী ২০০ টিরও বেশি প্রতিষ্ঠানের আইটি প্রফেশনালরা উপস্থিত ছিলেন।

এছাড়া উপস্থিত ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের পার্টনার টেকনিক্যাল স্ট্র্যাটেজিস্ট জান্নাতুল ফেরদৌস পপি। অনুষ্ঠানে বক্তারা মাইক্রোসফট মর্ডান ওয়ার্কপ্লেস সিকিউরিটি, সার্টিফিকেট লাইসেন্স (এসএসএল), জিরো ট্রাস্ট সিকিউরিটি, মাইক্রোসফট পাওয়ার বি আই, মাইক্রোসফট লাইসেন্সিং এবং মাইক্রোসফটের বিভিন্ন প্রডাক্ট নিয়ে আলোচনা করেন।

উল্লেখ্য, কর্পোরেট প্রযুক্তি লিমিটেড বাংলাদেশের অন্যতম সার্ভিস এবং সলিউশন প্রোভাইডার। প্রতিষ্ঠানটি টানা তৃতীয়বারের মতো বাংলাদেশের জন্য মাইক্রোসফট এর বর্ষসেরা ‘মাইক্রোসফট কান্ট্রি পার্টনার’ অ্যাওয়ার্ড অর্জন করেছে। দক্ষ জনবল গড়তে কর্পোরেট প্রযুক্তি লিমিটেড প্রতিবছর বিভিন্ন কর্মসূচি পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় এই বছরে প্রতিষ্ঠানটি ৫ হাজার তরুণ-তরুণী ও আইটি প্রফেশনালদের ফ্রী মাইক্রোসফট এর প্রশিক্ষণ প্রদান করেছে।

কর্পোরেট প্রযুক্তি লিমিটেডের চিফ অপারেটিং অফিসার শফিকুল আহমেদ বলেন, তথ্য ও প্রযুক্তি খাতে দক্ষ জনশক্তি গড়তে সামনের দিনগুলোতেও মাইক্রোসফটের উপরে ফ্রি ট্রেইনিং পরিচালনা করবেন তারা। 

তিনি আরও বলেন, প্রত্যন্ত গ্রামাঞ্চলে তরুণ-তরুণী এবং ছাত্র-ছাত্রীদের তথ্য প্রযুক্তি সম্পর্কে দক্ষ করার লক্ষে বিভিন্ন ফ্রি ট্রেইনিং এর ব্যাবস্থা করা হবে। এজন্য সবার সহযোগিতা চান তিনি। 

অনুষ্ঠানে র‍্যাফেল ড্রে শেষে পুরস্কার বিতরণ করা হয়। 

আমারসংবাদ/এমএস