Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

৬ জানুয়ারি থেকে স্মার্টফোন-ট্যাব মেলা, থাকছে চমক

আমার সংবাদ ডেস্ক

জানুয়ারি ৩, ২০২২, ০৭:২৫ এএম


৬ জানুয়ারি থেকে স্মার্টফোন-ট্যাব মেলা, থাকছে চমক

নতুন বছরের শুরুতেই হতে যাচ্ছে স্মার্টফোন ও ট্যাব মেলা। থাকছে ফাইভজি প্রযুক্তি নিয়ে চমক। ৬ জানুয়ারি রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুরু হবে ‘স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০২২’ নামের এ মেলা। তিন দিনব্যাপী এ মেলা চলবে ৮ জানুয়ারি পর্যন্ত।

করোনা পরিস্থিতির কারণে ২ বছর বিরতির পর আবার অনুষ্ঠিত হচ্ছে দেশের সাড়া জাগানো এ মেলা। স্মার্টফোন ও ট্যাবলেট নিয়ে দেশে এটিই সবচেয়ে বড় আয়োজন।

সম্মেলনে আয়োজক প্রতিষ্ঠান মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান, টেলিটকের অ্যাসিসট্যান্ট ম্যানেজার মো. আবু হাসান মাসুদ, স্যামসাং মোবাইলের হেড অফ প্রোডাক্ট প্ল্যানিং ফজলুল মুসাইর চৌধুরি, ট্রানশন বাংলাদেশের হেড অফ মার্কেটিং মো. আসাদুজ্জামান, অপ্পো বাংলাদেশের হেড অফ মার্কেটিং মিস্টার লিউ ফ্যাং, ভিভো বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার তানজিব আহম্মেদ, রিয়েলমি বাংলাদেশের হেড অফ সেলস মুজাহিদুল ইসলাম, ডিএক্স গ্রুপের হেড অফ রিটেইল অপারেশনস জে এম হাসান সাইফ এবং হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশ লিমিটেডের হেড অফ পাবলিক অ্যাফেয়ার্স এন্ড কমিউনিকেশন মিস্টার ইউওয়াইং উপস্থিত ছিলেন।

মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহম্মদ খান জানান, মেলায় দর্শকরা ঢুকতে পারবেন বিনামূল্যে। তবে মাস্ক না পড়া অবস্থায় কেউ মেলায় প্রবেশ করতে পারবেন না। প্রবেশদ্বারে তাপমাত্রা মেপে তা গ্রহণযোগ্য হলেই প্রবেশ করা যাবে মেলায়।

টেলিটকের অ্যাসিসট্যান্ট ম্যানেজার মো. আবু হাসান মাসুদ বলেন, এই মেলায় সবার আগ্রহ থাকবে ফাইভজি অভিজ্ঞতা নেয়া। যেহেতু ফাইভজি দেশে এখনও পরীক্ষামূলক পর্যায়ে আছে এবং সাধারণ মানুষের কাছে ওভাবে পৌঁছায়নি। টেলিটকের এখন মাত্র ৬টি ফাইভজি বিটিএস চালু হয়েছে যেখানে খুব সীমিত পর্যায়ে ফাইভজি অভিজ্ঞতার চেষ্টা করা হচ্ছে।

তিনি আরও বলেন, ‘এই মেলার মাধ্যমে অনেক বেশি সংখ্যক সাধারণ মানুষকে ফাইভজি অভিজ্ঞতা দেয়া যাবে’।

হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশ লিমিটেডের হেড অফ পাবলিক অ্যাফেয়ার্স এন্ড কমিউনিকেশন মিস্টার ইউওয়াইং বলেন, ২০২১ সাল ডিজিটাল বাংলাদেশের জন্য মাইলফলক।

স্মার্টফোন ও ট্যাব এক্সপো ডিজিটাল বাংলাদেশ কার্যক্রমে অবদান রাখছে উল্লেখ করে তিনি বলেন, হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশে ২২ বছর ধরে কাজ করছে। ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রায় এর সকল অংশীদারদের সঙ্গে কাজ করে যেতে চায় হুয়াওয়ে টেকনোলজিস।

স্যামসাং মোবাইলের হেড অফ প্রোডাক্ট প্ল্যানিং ফজলুল মুসাইর চৌধুরী বলেন, মেলায় স্যামসাংয়ের পক্ষ থেকে ক্রেতাদের জন্য মূল্যছাড়সহ নানা আকর্ষণীয় উপহার থাকছে। শিক্ষার্থীদের জন্য বিশেষ অফার থাকছে। এছাড়া নতুন বছরের প্রথম হ্যান্ডসেট উম্মোচন করা হবে এই মেলায়।

‘স্যামসাংয়ের ফাইভজি হ্যান্ডসেটেও ফাইভজি অভিজ্ঞতা নেয়ার সুযোগ পাবেন দর্শনার্থীরা’ উল্লেখ করেন তিনি।

ট্রানশন বাংলাদেশের হেড অফ মার্কেটিং মো. আসাদুজ্জামান বলেন, নতুন বছর ২০২২ সাল শুরু হচ্ছে স্মার্টফোন ও ট্যাব মেলার মতো দারুণ একটি আয়োজন দিয়ে। গ্রাহক অভিজ্ঞতা, প্রোডাক্ট উম্মাচনসহ সবকিছু মিলিয়ে এই মেলা অংশগ্রহণকারী ব্র্র্যান্ডগুলোর জন্য গুরুত্বপূর্ণ।

‘চমকপ্রদ নানা অফার নিয়ে মেলায় আসছে টেকনো’ বলেন তিনি।

অপ্পো বাংলাদেশের হেড অফ মার্কেটিং মিস্টার লিউ ফ্যাং বলেন, মেলায় নতুন বছরে অনেক চমক নিয়ে থাকবে অপো।

ভিভো বাংলাদেশের ব্র্যান্ড ম্যানেজার তানজিব আহম্মেদ বলেন, বরাবরের মতো মেলায় তাদের বিশেষ অফার থাকছে। মেলায় এসে ক্রেতারা যে ছাড় বা উপহার পাবেন তা বাজারে পাওয়া যাবে না।

রিয়েলমি বাংলাদেশের হেড অফ সেলস মুজাহিদুল ইসলাম বলেন, রিয়েলমি তরুণদের ব্র্যান্ড। মেলায় রিয়েলমির ফাইভজি হ্যান্ডসেটে দর্শনার্থীরা ফাইভজি অভিজ্ঞতা নিতে পারবেন।

ডিএক্স গ্রুপের হেড অফ রিটেইল অপারেশনস জে এম হাসান সাইফ বলেন, তারা শাওমি ব্র্যান্ডের হ্যান্ডসেট আনছেন মেলায়। ক্রেতাদের জন্য শাওমির ফাইভজি হ্যান্ডসেটে তারা ছাড় ও বিশেষ উপহারও রাখছেন। এছাড়া তারা ক্যাশব্যাকও দেবেন।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, সবসময়ের মতো এবারও দেশের স্মার্ট ডিভাইস ব্যবহারকারীদের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাব পরখ করে দেখার সুযোগ থাকছে এই মেলায়। স্যামসাং, অপ্পো, রিয়েলমি, শাওমি, টেকনো, ভিভো, ওয়ালটন, ওয়ান প্লাসসহ বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন পাওয়া যাবে এখানে। এছাড়া স্মার্টফোনের জন্য আনুষঙ্গিক গ্যাজেট ও এক্সেসরিজ নিয়ে থাকবে বেশ কয়েকটি স্টল ও প্যাভিলিয়ন।

মেলায় প্রথমবারের মতো থাকছে ৫জি এক্সপিরিয়েন্স জোন। মোবাইল অপারেটর টেলিটকের পরিচালনায় ও হুয়াওয়ে টেকনলজিস বাংলাদেশের কারিগরি সহায়তায় এই জোনে এসে দর্শকরা সরাসরি ৫জি অভিজ্ঞতা নিতে পারবেন।

এবারের মেলার পৃষ্ঠপোষকতায় রয়েছে মোবাইল ব্যান্ড স্যামসাং, অপো, ভিভো, রিয়েলমি, টেকনো ও ডিএক্স। মেলার টেকনলজি পার্টনার হুয়াওয়ে। লজিস্টিক পার্টনার হিসেবে রয়েছে ই-কুরিয়ার।

প্রদর্শনীর সব আপডেট ও খবর মেলার অফিসিয়াল ফেইসবুক পেইজ (www.facebook.com/STExpo/) এবং দেশের তথ্যপ্রযুক্তি বিষয়ক শীর্ষ নিউজ পোর্টাল টেকশহরডটকমে (techshohor.com) পাওয়া যাবে।

আমারসংবাদ/জেআই