Amar Sangbad
ঢাকা বুধবার, ১৮ মে, ২০২২, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯

৩০ ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

জানুয়ারি ১০, ২০২২, ০৪:৪০ এএম


মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ তাদের সেবায় নিয়মিত আপডেট আনছে। সঙ্গে পলিসিতেও ক্রমাগত পরিবর্তন আনছে এই টেক জায়ান্ট। এতে ৩০টিরও বেশি স্মার্টফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ। তাহলে চলুন জেনে নিই, যেসব স্মার্টফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ-

সদ্য প্রকাশিত প্রতিবেদন অনুসারে সামস্যাং, সনি, হুয়াহুয়ে, লিনোভসহ ৩০টিরও বেশি স্মার্টফোনে আর চলবে না হোয়াটসঅ্যাপ। এরমধ্যে Archos 53 Platinum, HTC Desire 500, Samsung Galaxy Trend Lite, Samsung Galaxy Trend I, Mini Samsung Galaxy S3, Caterpillar Cat B15, Sony Xperia M, THL W8, ZTE Grand X Quad V987, ZTE Grand, Samsung Galaxy Ace 2, LG Lucid 2, LG Optimus F7, LG Optimus L3i Dual, LG Optimus F5, LG Optimus L5 Il, LG Optimus L5 i Dual, LG Optimus L3 Li, LG Optimus L7 Il Dual, LG Optimus L7 Il, LG Optimus F6, LG ect, LG Optimus L4 i Dual, LG Optimus F3, LG Optimus L4 Il, LG Optimus L2 Il, LG Optimus F3 Q, Wiko Sync Five, Wiko Darknight, Samsung Galaxy Xcover 2, Huawei Ascend G740, ZTE Grand S Flex, Lenovo A820, Huawei Ascend Mate, ZTE V956 – UMI X2 ইত্যাদি ফোনে শিগগিরই বন্ধ হতে যাচ্ছে  হোয়াটঅ্যাপ।

এছাড়া আইফোনের বেশ কিছু মডেলেও চলবে না হোয়াটসঅ্যাপ। এরমধ্যে অ্যাপেল আইফোন এসই (১৬ জিবি, ৩২ জিবি এবং ৬৪ জিবি),  আইফোন সিক্স এস (৩২ জিবি এবং ৬৪ জিবি), আইফোন সিক্স এস প্লাস (১৬ জিবি, ৩২ জিবি, ৬৪ জিবি এবং ১২৮ জিবি), আইফোন সিক্সএস (১৬ জিবি) মডেলে হোয়াটসঅ্যাপ আর কাজ করবে না বলেও জানা গেছে।

উল্লেখ্য, সম্প্রতি হোয়াটসঅ্যাপ ঘোষণা দেয়, অ্যান্ড্রয়েড ফোনে ৪.১ অপারেটিং সিস্টেম বা তার চেয়ে পূর্বের সফটওয়্যার থাকলে হোয়াটসঅ্যাপ সাপোর্ট করবে না। একইভাবে, আইওএস ৯ বা তার আগের ভার্সনের আইফোনেও এই অ্যাপ্লিকেশন চলবে‌ না। 

আমারসংবাদ/এমএস