Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

রোজ ক্যাফে কোম্পানির সঙ্গে প্রতারণা

প্রিন্ট সংস্করণ॥ আলমগীর হুসাইন

মার্চ ১৪, ২০১৯, ০৪:৫১ এএম


রোজ ক্যাফে কোম্পানির সঙ্গে প্রতারণা

হবিগঞ্জে চা-কফি ও কফি মেশিনের পরিবর্তে ৩টি ট্রাকে করে ২৪ হাজার কেজি বালু প্রেরণ করেছেন এক ব্যবসায়ী। রোজ ক্যাফে কোম্পানির সঙ্গে প্রতারণার অভিযোগে হরমুজ আলী নামে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। গত মঙ্গলবার দুপুরে বালুর কার্টনভর্তি গাড়িগুলো জব্দ করা হয়। ওই ঘটনায় রোজ ক্যাফে বাংলাদেশ লিমিটেডের অপারেশন ডিরেক্টর রফিকুল ইসলাম খান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা চৌধুরী বাজার পুলিশ ফাঁড়ির এসআই উত্তম কুমার রায় জানান, দীর্ঘদিন ধরে হবিগঞ্জ শহরের ‘আদি খাঁজা বেনু’ নামে একটি ব্যবসা প্রতিষ্ঠান রোজ ক্যাফে কোম্পানির পরিবেশক হিসেবে সিলেট, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লাসহ বিভিন্ন স্থানে পণ্য পরিবেশনে নিয়োজিত ছিল। স¤প্রতি ডিলার এবং কোম্পানির মধ্যে মতভেদ দেখা দিলে ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত নেয় কোম্পানি।

এ অবস্থায় ডিলারকে জামানতের টাকা ফেরত দেয় কোম্পানি। টাকা ফেরত পেয়ে গত ৯ মার্চ কোম্পানির মালামাল ফেরত পাঠায় ডিলার। এতে ১২ হাজার প্যাকেট চা, ১২ হাজার প্যাকেট কফি এবং ৩৪টি কফির মেশিন থাকার কথা ছিল। কোম্পানির হিসাব মতে যার বর্তমান বাজারমূল্য ১ কোটি ৩৮ লাখ টাকা। কিন্তু গাড়িতে পাওয়া যায় ২৪ হাজার কেজি বালু।এছাড়া কফি ও মেশিনের পারিবর্তে অনেক খালি কার্টন। পরে কোম্পানির পক্ষ থেকে এগুলো হবিগঞ্জ সদর মডেল থানায় প্রেরণ করা হয়।

হবিগঞ্জ সদর থানার ওসি মোহাম্মদ সহিদুর রহমান জানান, প্রতারণার অভিযোগে ৯ মার্চ কোম্পানির অপারেশন ডিরেক্টর রফিকুল ইসলাম খান বাদী হয়ে হাজী হরমুজ আলী এবং তার ছেলে তাজুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এর প্রেক্ষিতে পুলিশ হরমুজ আলীকে গ্রেপ্তার করলেও তার ছেলে পলাতক রয়েছেন। মামলার বাদী রফিকুল ইসলাম খান জানান, এত বড় প্রতারণা এর আগে কোনো কোম্পানির সঙ্গে হয়েছে বলে তার জানা নেই। এ ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষে বিচার দাবি জানান তিনি।