Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

হা!হা! হা! কালও দেখা হবে...

নিজস্ব প্রতিবেদক

এপ্রিল ৪, ২০১৯, ০২:৫৪ পিএম


হা!হা! হা! কালও দেখা হবে...

"হা! হা! হা! ড. কামাল স্যার আমার রাজনৈতিক আদর্শ! পারিবারিক সদস্য, স্যারের সঙ্গে আমার দৈনিক তিনবারও দেখা হয়। ড.কামাল স্যার আমাকে না দেখে থাকতে পারেন না। তিনি সব সময় খোঁজ নেন, আমি কখন আসছি, তাঁর সঙ্গে দেখা করতে।

আর আমি যদি দেখা করতে একদিন না আসতে পারি আগ থেকেই জানিয়ে রাখি। আমার পরিবারের কেউ অসুস্থ হলে, বিয়ে-শাদী, সকল সমস্যা সমাধানের একমাত্র অভিভাবক তিনি!

বৃহস্পতিবার (০৪ এপ্রিল) সন্ধ্যায় দৈনিক আমার সংবাদের সঙ্গে একান্ত আলাপে এসব কথা বলেন সদ্য শপথ নেয়া ড.কামাল হোসেনের ঘনিষ্ট ব্যাক্তি মোকাব্বির খান।

কয়েকটি গণমাধ্যমে দেখা গেছে, বৃহস্পতিবার বিকেলে ড. কামাল হোসেনের সঙ্গে আপনি দেখা করতে গেলে তিনি আপনার উপর রাগ করেছেন" এ প্রশ্নের উত্তর জানতে চাইলে মোকাব্বির খান হা! হা! হা! করে হেসে উড়িয়ে দিয়ে বলেন, এটা অস্বস্তিকর তথ্য।

বৃহস্পতিবার বিকেলে ড. কামাল হোসেনের সঙ্গে আমার বৈঠক হয়েছে। তিনি সাম্প্রতিক বিষয়, আমার পারিবারিক ও শারীরিক খোঁজখবর নিয়েছেন।

আপনার দলের নেতা সুব্রত চৌধুরী, রফিকুল ইসলাম পথিকের সূত্র দিয়ে গণমাধ্যম এমন সংবাদ প্রচার করেছে এ নিয়ে কী বলবেন?

উত্তরে মোকাব্বির খান বলেন, ড.কামাল হোসেনের সঙ্গে আমার প্রতিদিন তিনবারের চাইতেও বেশী দেখা হয়, আজ বিকেলেও হয়েছে, স্যার সময় দিয়েছে কালও দেখা হবে।

তিনি আরো বলেন, খাওয়া ও চা পান এগুলো নিয়েও অস্বস্তিকর রাজনীতি হয়। ভাবতেও কষ্ট হয় এটাই বাংলাদেশ! আপনারা গণমাধ্যম ড.কামাল হোসেনের সঙ্গে কথা বলেন, তিনি কী বলেছেন। তাঁর সঙ্গে কথা বলেই নিউজ করেন...

মোকাব্বির খানকে ধমক দেয়া বিষয়ে জানতে চাইলে ড. কামাল হোসেন রাত পৌনে আটটায় আমার সংবাদকে বলেন, "এ বিষয়ে পরে কথা বলবো..."

উল্লেখ্য,দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদ সদস্য হিসেবে শপথ নেয়ার পর দলের সভাপতি কামাল হোসেনের সঙ্গে মোকাব্বির খান দেখা করতে চেম্বারে গেলে ড. কামাল তাকে দেখে চেয়ার ছেড়ে উঠে দাড়িয়ে মোকাব্বির খানের উদ্দেশ্যে বলেন, গেট আউট। তুমি আমার নামে বদনাম করে বেড়াচ্ছো। আমি নাকি তোমাকে সংসদে শপথ নেয়ার অনুমতি দিয়েছি। আমি তোমার জন্য বেঈমান হতে পারব না। পরে মোকাব্বির খান চেম্বার ত্যাগ করতে বাধ্য হন। এমন তথ্যর সংবাদে মোকাব্বিরের দাবী অস্বস্তিকর , মিথ্যা তথ্য। আর ড. কামাল বললেন, পরে মন্তব্য করবো।

এদিকে, সন্ধ্যা সাতটার দিকে গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মোকাব্বির খান এর বিরুদ্ধে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে গণফোরাম। মোকাব্বির খান গত ২ এপ্রিল তারিখে সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণ করেন। বিশেষভাবে উল্লেখ্য শপথ নেয়ার বিষয়ে গণফোরাম সভাপতি, সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ কিছুই অবগত নয়। তিনি সম্পূর্ণ ব্যক্তিগত ইচ্ছায় শপথ নিয়েছেন।

মোকাব্বির খান এর সংগঠন ও আদর্শ বিরোধী কার্যকলাপে গণফোরাম মর্মাহত। এ বিষয়ে মোকাব্বির খান মিডিয়াতে গণফোরাম সভাপতি, সংগঠন বিষয়ে অসত্যও বিভ্রান্তিমূলক বক্তব্য প্রদান করেছেন।যা অসত্য, ভিত্তিহীন ও বানোয়াট।

গণফোরাম জরুরী ভাবে মোকাব্বির খান এর ব্যাপারে সাংগঠনিক সিদ্ধান্ত গ্রহণ করবে। মোকাব্বিরখান এর শপথ নেওয়ার ঘটনার সাথে সংগঠনের অন্য কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধেওসাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।