Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

শ্রীলঙ্কার বিপক্ষে শিরোপা হারলো বাংলাদেশ 

স্পোর্টস ডেস্ক

ডিসেম্বর ২৮, ২০২১, ০২:৪০ পিএম


শ্রীলঙ্কার বিপক্ষে শিরোপা হারলো বাংলাদেশ 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ৩-০ সেটে জয় পেয়েছে শ্রীলঙ্কা। প্রথমবারের মতো এই আসরে খেলতে এসেই বাজিমাত করেছে তারা। 

স্বাগতিকদের হারিয়ে বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন মেনস ভলিবল চ্যালেঞ্জ কাপের প্রথম শিরোপা জিতেছে শ্রীলঙ্কা।

প্রথম সেটে শেষ দিকে দারুণ জমে ওঠে লড়াই। ২৫-২৫ সমতার পর শেষ পর্যন্ত বাংলাদেশ হেরে যায় ২৮-২৬ ব্যবধানে। দ্বিতীয় সেটে আরও বিবর্ণ বাংলাদেশ হেরে যায় ২৫-২০ পয়েন্টে। তৃতীয় সেটে জমজমাট লড়াই হয়েছে, কিন্তু শেষ পর্যন্ত ২৫-২০ পয়েন্টে হেরে যায় আলিপোর আরোজির দল।

এই আসরে বাংলাদেশের শিরোপা জয়ের অপেক্ষা আরও বেড়েছে। ২০১৬ সালে কিরগিজস্তানকে হারিয়ে নিজেদের একমাত্র শিরোপার স্বাদ পেয়েছিল দল। ২০১৮ সালের পর এবারই প্রথম এই আসরের ফাইনালে উঠেছিল বাংলাদেশ।

নেপালকে ৩-০ সেটে হারিয়ে প্রতিযোগিতায় যাত্রা শুরু করা বাংলাদেশ পরের ম্যাচে সরাসরি সেটে মালদ্বীপের বিপক্ষে জিতে। নিজেদের তৃতীয় ম্যাচে আশা জাগিয়ে শ্রীলঙ্কার কাছে ৩-১ সেটে হেরে যায় দল। চতুর্থ ম্যাচে জমজমাট লড়াইয়ে উজবেকিস্তানের বিপক্ষে ৩-২ সেটে জিতে আলিপোর আরোজির দল। কিন্তু শেষটা জয়ের রঙে হলো না রঙিন।

টানা চার জয় নিয়ে ফাইনালে ওঠা শ্রীলঙ্কার কাছে হারের কারণ খুঁজে পেয়েছেন হরষিত বিশ্বাস। অভিজ্ঞতার ঘাটতির কারণে হার বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।
 
আমারসংবাদ/এআই