Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বঙ্গবন্ধু গোল্ড কাপ : বাংলাদেশের আজ শিরোপার লড়াই

ফেব্রুয়ারি ৮, ২০১৫, ০৭:৫৩ এএম


বঙ্গবন্ধু গোল্ড কাপ : বাংলাদেশের আজ শিরোপার লড়াই


বঙ্গবন্ধু গোল্ড কাপের ফাইনালে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ এবং মালয়েশিয়া।

রোববার  বাংলাদেশ সময় বিকেল ৫টায় খেলাটি অনুষ্ঠিত হবে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। শনিবার সেমিফাইনালে থাইল্যান্ডকে ১-০ গোলে হারিয়েএই প্রথমবার টুর্নামেন্টটির ফাইনাল খেলছে বাংলাদেশ। গত এক দশকে এই প্রথম কোনো বড় আন্তর্জাতিক টুর্নামেন্টের ফাইনাল খেলছে বাংলাদেশ।

রোববারের ফাইনালে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে বাংলাদেশ জাতীয় দলের সাবেক কোচ শফিকুল ইসলাম মানিক বলেন, এই টুর্নামেন্টে শুধুমাত্র বাংলাদেশ এবং শ্রীলঙ্কার জাতীয় দল খেলেছে আর অন্যান্য দেশগুলোর অনূর্দ্ধ ১৯ বা অনূর্দ্ধ ২৩ দল খেলছে, সে হিসেবে বাংলাদেশই ফেভারিট এবং ফাইনাল খেলাটা তাদের প্রাপ্য।

যদিও টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম খেলায় মালয়েশিয়া অনূর্দ্ধ ২৩ দলের সাথে পরাজিত হয়েছিল বাংলাদেশ। তবে সেই ম্যাচটিকে দুর্ভাগ্য হিসেবেই মনে করছেন শফিকুল ইসলাম মানিক। তিনি বলেন, বাংলাদেশ দলের একটি বড় সুবিধা হচ্ছে অধিকাংশ খেলোয়াড়ই ক্লাবে একসাথে খেলে এসেছেন এবং তারা নিজ মাঠে তারা খেলার সুবিধা পাচ্ছেন।

বাংলাদেশ জাতীয় দলের আটজন খেলোয়াড়ই শেখ জামাল ধানমণ্ডি ক্লাব এবং তিনজন খেলোয়াড় শেখ রাসেল ক্রীড়চক্রের হয়ে খেলছেন। শফিকুল ইসলাম মানিক বলছেন, ফাইনালে জয়ের জন্য বাংলাদেশ প্রস্তত। তবে অতিরিক্ত চাপ সামলাতে পারাটাই বাংলাদেশের জন্য আজ বড় চ্যালেঞ্জ হয়ে দাড়াতে পারে বলে মনে করছেন বাংলাদেশ দলের সাবেক এই কোচ।