Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশ-২, মালয়েশিয়া-২

ফেব্রুয়ারি ৮, ২০১৫, ১২:৪০ পিএম


বাংলাদেশ-২, মালয়েশিয়া-২

 

বঙ্গবন্ধু গোল্ডকাপের ফাইনাল ম্যাচে  প্রথমার্ধের পর জ্বলে ওঠেছে বাংলাদেশে। বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যকার খেলার দ্বিতীয়ার্ধে ২-০ গোলে পিছিয়ে থাকা স্বাগতিকরা সমতায় ফিরেছে। বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিকেল ৫টায় শুরু হয়েছে দুদলের শিরোপা লড়াই।
 
বঙ্গবন্ধ জাতীয় স্টেডিয়ামে ৩২ মিনিটেই মালয়েশিয়ার অধিনায়ক নাজিরুলের দুর্দান্ত এক ফ্রি কিকে প্রথম গোল পায় মালয়েশিয়া। এর ৮ মিনিট পরই আরও এক গোলে এগিয়ে যায় মালয়েশিয়া। গোলটি করেন মালয়েশিয়ার ভারতীয় বংশোদ্ভোুত খেলোয়াড় কুমারান।
 
দ্বিতীয়ার্ধে খেলতে নেমে শুরুতেই গোলের দেখা পায় বাংলাদেশে। ২-২ গোলে সমতায় রয়েছে ফিরেছে স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই দারুণ খেলে বাংলাদেশ। আক্রমণে গিয়েছিলো তারা। ডান প্রান্ত থেকে থ্রো ইন পায় বাংলাদেশ। লম্বা থ্রো করে মালয়েশিয়ার গোলমুখে বল পাঠান রায়হান। ১ম সেমিফাইনালের গোলদাতা নাসির হেড করলেও গোল লাইন থেকে মালয় ডিফেন্ডার ঠেকিয়ে দেন বল। ফিরে আসা বলকে খুব দ্রুতই জালে জড়িয়ে দিয়েছেন এমিলি।

এই গোলের উৎসব তখনো শেষ হয়নি স্টেডিয়ামে। এর মধ্যে আবার আক্রমণ করে বাংলাদেশ। ডান প্রান্ত থেকে কর্নার করেছিলেন বাংলাদেশের অধিনায়ক মামুনুল। আর উড়ে আসা বলে অসাধারণ ভাবে হেড করে বলটাকে জালের ভেতর পাঠিয়ে দেন ইয়াসিন খান। আবার মেতে ওঠে গোটা স্টেডিয়াম। চমৎকারভাবে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ।

স্টেডিয়াম ভর্তী লাল সবুজের দর্শকের মাঝে বাংলাদেশের শুরুটা হয়েছিলো ভালো। ছোটো ছোটো পাসে ক্রুইফের শিষ্যরা আতঙ্ক ছড়াচ্ছিলো বাংলাদেশের খেলোয়াড়রা। শুরুর দিকেই জামাল ভূইয়ার একটি শট বাইরে দিয়ে চলে যায়।

এরপর ৩১ মিনিটে বড় ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় মালয়েশিয়া। সেই সেট পিসে বলের মাঝে প্রাণ দিয়ে দেন মালয় অধিনায়ক নাজিরুল। অসধারণ সেই শটে বল গিয়ে জড়ায় জালে। গোলকিপার শহিদুলের কিছুই করার থাকেনি।

এক গোলে পিছিয়ে থেকে বাংলাদেশ অল আউট আক্রমণে যায়। সবাই যখন আক্রমণে তখন পাল্টা আক্রমণের সুযোগ নেয় মালয় টাইগার্সরা। আর তাতে রয়্যাল বেঙ্গল টাইগারদের মালয় টাইগাররা আরো পেছনে ছিটকে ফেলে। মাঝমাঠের জটলা থেকে বল পেয়েছিলেন কুমারন। দুই পাশ থেকে দুই ডিফেন্ডার চেপে ধরেছিলো কুমারনকে। কিন্তু খুব ঠাণ্ডা মাথায় এই খেলোয়াড় বল নিয়ে ঢুকে পড়েন ছোট বক্সে। সেখানে আগুয়ান গোলকিপার শহিদুলকে চোখের পলকে ফাঁকি দিয়ে জালে বল জড়িয়ে দেন কুমারন। ২-০ গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে মালয়েশিয়া।