Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ভারতের হার

ফেব্রুয়ারি ৯, ২০১৫, ০৭:৫৫ এএম


প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ভারতের হার


বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ১০৬ রানের বিশাল ব্যবধানে হেরেছে ভারত। স্বাগতিকদের করা ৩৭১ রানের জবাবে ২৬৫ রানে অলআউট হয় তারা।

অ্যাডিলেড ওভালে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অসি অধিনায়ক জর্জ বেইলি। বিশ্বকাপের ১১তম আসরের প্রথম প্রস্তুতি ম্যাচে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের সামনে একদমই অসহায় ছিলেন ভারতীয় বোলাররা। সব বোলারই তুলোধোনা হয়েছেন ডেভিড ওয়ার্নার ও গ্লেন ম্যাক্সওয়েলদের কাছে। তবে তারা নির্ধারিত ৫০ ওভারে ৪৮.২ বল খেেলেই অলআউট হন ৩৭১ রানে। অস্ট্রেলিয়ার ইনিংসে ওয়ার্নার ৮৪ বলে করেন ১০৪ রান। আর ম্যাক্সওয়েল মাত্র ৫৭ বলে করেন ১২২ রান। ৮টি ছয় ও ১১টি চারের এ ঝড়ো ইনিংস খেলে রিটায়ার্ড হয়ে প্যাভিলিয়নে যান তিনি। অন্যদের মধ্যে অধিনায়ক জর্জ বেইলি করেন ৪৪ রান।

ভারতের পক্ষে মোহাম্মদ সামি ৯ দশমিক ২ ওভারে ৮৩ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। উমেশ যাদব ৯ ওভারে ৫২ রানে ২ উইকেট ও মোহিত শর্মা নিয়েছেন ৬২ রানে ২ উইকেট।

জয়ের জন্য ৩৭২ রানের বিশাল লক্ষ্য তাড়া করে দলীয় ২০ রানেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। এরপর দলীয় ৫২ রানে বিরাট কোহলীর উইকেট হারিয়ে বিপদে পড়ে তারা। তৃতীয় উইকেট জুটিতে আজিঙ্কা রাহানে ও শিখর ধাওয়ান ১০৪ রানের পার্টনারশিপ গড়লেও ২৬৫ রানেই ইনিংস শেষ হয় বর্তমান চ্যাম্পিয়নদের।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৫২ বলে ৮ চারে ৬৬ রান করেন আজিঙ্কা রাহানে। এছাড়া ৫ চারে ৭১ বলে ৫৯ রান করেন শেখর ধাওয়ান। এছাড়া রাইডু করেন ৫৩ রান ও কোহলি করেন ১৮ রান। অস্ট্রেলিয়ার পক্ষে প্যাট কামিন্স ৬ ওভার বল করে ৩০ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। এছাড়া মিচেল স্টার্ক, মিচেল জনসন, হ্যাজলউড নেন ২ টি করে উইকেট।