Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

পাকিস্তানের টার্গেট ২৪৭ রান

ফেব্রুয়ারি ৯, ২০১৫, ০৮:০৫ এএম


পাকিস্তানের টার্গেট ২৪৭ রান


মাহমুদুল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের অর্ধশতকে পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে লড়াইয়ের পুঁজি গড়েছে বাংলাদেশ। জয়ের জন্য ২৪৭ রান চাই সাবেক চ্যাম্পিয়নদের।

সোমবার সিডনির ব্ল্যাকটাউন অলিম্পিক পার্ক ওভালে টস জিতে ব্যাট করতে নেমে ৪৯ ওভার ৫ বলে ২৪৬ রানে অল আউট হয়ে যায় বাংলাদেশ।

 শুরুটা মোটেও ভালো হয়নি বাংলাদেশের। ১৬ রানের মধ্যে এনামুল হক ও মুমিনুল হককে হারায় তারা। সোহেল খানের বলে শোয়েব মাকসুদের হাতে ক্যাচ দিয়ে ফিরেন এনামুল।

প্রথম ওভারের শেষ বলে ফেরা এই ডানহাতি ব্যাটসম্যান কোনো রান করতে পারেননি। সপ্তম ওভারে আবার আঘাত হানে পাকিস্তান। এবার হারিস সোহেল ফিরতি ক্যাচ নিয়ে বিদায় করেন মুমিনুলকে (৭)। তৃতীয় উইকেটে শতরানের জুটিতে প্রতিরোধ গড়েন মাহমুদুল্লাহ ও তামিম। মাহমুদুল্লাহর রান আউটে ভাঙে ৩৩ ওভার স্থায়ী ১৬৮ রানের জুটি। ৮৩ রান করা এই মিডলঅর্ডার ব্যাটসম্যানের ১০৯ বলের ইনিংসটি গড়া ৫টি চারে।

এরপর জোড়া আঘাতে তামিম (৮১) ও মুশফিকুর রহিমকে (শূন্য) ফিরিয়ে বাংলাদেশকে চাপে ফেলেন ইয়াসির শাহ। তামিমের ইনিংসটিও পাঁচটি চারে সাজানো। হাঁটুর চোট থেকে সেরে ওঠার পর এই প্রথম মাঠে নামলেন বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান। ৬ রানের মধ্যে মাহমুদুল্লাহ, তামিম ও মুশফিককে হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ। এরপর সাকিব আল হাসান (৩১) ও সৌম্য সরকার (১৫) ছাড়া আর কেউ ভালো করতে না পারায় সংগ্রহ খুব একটা বড় হয়নি তাদের।

৫২ রানে ৫ উইকেট নিয়ে পাকিস্তানের সেরা বোলার মোহাম্মদ ইরফান। ইয়াসির ৪২ রানে নেন ২ উইকেট। ১৮ ফেব্রুয়ারি আফগানিস্তানের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগে বৃহস্পতিবার আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। অ্যাডিলেইড ওভালে ১৫ ফেব্রুয়ারি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে খেলবে পাকিস্তান।