Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

ইতিহাস গড়েই জিতল টাইগাররা

মার্চ ৫, ২০১৫, ০৬:২৬ এএম


ইতিহাস গড়েই জিতল টাইগাররা

 

সামনে ৩১৯ রানের টার্গেট। বড় টার্গেটই। কিন্তু এই টার্গেট তাড়া করে বাংলাদেশ পেছনে পড়েনি কখনোই। তারপরও বল ও রানের হিসেবটা ছিলো। শেষ ১০ ওভারে ৮৪। ৩০ বলে ৩০। আর ২৪ বলে ১৮। এমন হিসেব সাকিব আল হাসান আর সাব্বির রহমান মিলে বেশ ঠাণ্ডা মাথায় করে ফেললেন। তাও ১১ বল হাতে রেখে।

নতুন  ইতিহাস গড়লো টাইগাররা। বিশ্বকাপের দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড এখন টাইগারদের। আর এটা বাংলাদেশের ইতিহাসের সেরা। ৩১২ রান তাড়া করে জয়ের রেকর্ডটা ভেঙ্গে নতুন উচ্চতায় উঠে গেলো টাইগাররা। ৬ উইকেটের জয় শেষ পর্যন্ত ৩২২ রান করে। সাকিবের বাউন্ডারির সাথে কোয়ার্টার ফাইনালের পথে আরো এক ধাপ এগিয়ে গেল টাইগাররা। নেলসনে জয় তুলে আনা সাকিব ৪১ বলে ৫২ এবং সাব্বির ৪০ বলে ৪২ রানে অপরাজিত।

এর আগে বৃহস্পতিবার নিউজিল্যান্ডের নেলসনের সেক্সটন ওভালে টসে জিতে স্কটল্যান্ডকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩১৮ রান করে স্কটিশরা।

স্কটল্যান্ডের পক্ষে সর্বোচ্চ ১৫৬ রান করেন উদ্বোধনী ব্যাটসম্যান কোয়েটজার। এছাড়া অধিনায়ক প্রেস্টন মমসেন ৩৯ রান এবং ম্যাট ম্যাচান ৩৫ রান করেন।

বাংলাদেশের পক্ষে তাসকিন ৩টি, নাসির ২টি এবং মাশরাফি, সাব্বির ও সাকিব ১টি করে উইকেট নেন।

বাংলাদেশের একাদশ:
আনামুল হক, তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসাইন, মাশরাফি বিন মর্তুজা , তাসকিন আহমেদ ও রুবেল হোসেন।

স্কটল্যান্ড একাদশ:
প্রেস্টন মমসেন, কাইল কোয়েটজার, রিচি ব্যারিংটন, ম্যাথিউ ক্রস, জশুয়া ডেভি, গার্ডিনার, ম্যাট ম্যাচান, ম্যাকলিওড, মাজিদ হক, অলাসদায়ির ইভান ও ইয়ান ওয়ার্ডল।