Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ভারতের টার্গেট ১৮৩ রান

মার্চ ৬, ২০১৫, ১০:১৬ এএম


ভারতের টার্গেট ১৮৩ রান



ভারতের বিপক্ষে মাত্র ৮৫ রানেই ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল ওয়েস্ট ইন্ডিজ। ভয়াবহ এই ব্যাটিং বিপর্যয়ের মধ্যেও যে ক্যারিবীয়রা ১৮২ রানের সম্মানজনক স্কোর গড়তে পেরেছে, তার পুরো কৃতিত্ব অধিনায়ক জেসন হোল্ডারের। নয় নম্বরে ব্যাট করতে নেমে ৬৩ বলে ৫৭ রানের ক্যারিয়ারসেরা ইনিংস খেলে দলকে বাঁচিয়েছেন বড় ধরনের লজ্জার হাত থেকে।

পার্থে টস জিতে ব্যাট করতে নেমে মোহাম্মদ সামি ও উমেশ যাদবের দুর্দান্ত বোলিংয়ের মুখে একে একে ফিরে গেছেন ডোয়াইন স্মিথ (৬), মারলন স্যামুয়েলস (২), ক্রিস গেইল (২১) ও দীনেশ রামদিন (০)। দুবার অল্পের জন্য ক্যাচ আউট হওয়ার হাত থেকে বেঁচে গেলেও বড় ইনিংস খেলতে পারেননি গেইল।

পঞ্চম উইকেটে ৩৫ রানের জুটি গড়ে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিচ্ছিলেন লেন্ডল সিমন্স ও জোনাথন কার্টার। কিন্তু ১৯তম ওভারে ৯ রান করা সিমন্সকে সাজঘরে পাঠান মোহিত শর্মা। এর পর খুব দ্রুতই আউট হন কার্টার (২১) ও আন্দ্রে রাসেল (৮)।

নবম উইকেটে জেরম টেলরের সঙ্গে হোল্ডারের ৫২ রানের জুটিই কিছুটা সম্মানজনক অবস্থানে নিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজকে। ২৬ রান এসেছে ড্যারেন স্যামির ব্যাট থেকে। টেলরের ১১ রানের ছোট্ট ইনিংসটিও অনেক বড় ভূমিকা রেখেছে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেওয়ার পেছনে।

সপ্তম ওভারে সামির বলে গেইলের ক্যাচ তালুবন্দী করেও সেটা ধরে রাখতে পারেননি থার্ডম্যানে দাঁড়ানো উমেশ যাদব। পরের ওভারে যাদবের বলে গেইলের ক্যাচ ধরার সুযোগ এসেছিল সামির সামনে। কিন্তু অনেক চেষ্টা করেও কঠিন সেই ক্যাচ শেষ পর্যন্ত ধরতে পারেননি সামি।

নবম ওভারে অবশ্য আর হতাশ হতে হয়নি সামিকে। তাঁর বলে গেইলকে তালুবন্দী করেছেন মোহিত শর্মা। ২৩তম ওভারে স্যামির ক্যাচ মিস করেছিলেন রবীন্দ্র জাদেজা। ৪১তম ওভারে টেলরের সহজ একটি ক্যাচ মিস করেছিলেন রোহিত শর্মা।

ভারত : রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহিত শর্মা, মোহাম্মদ সামি ও উমেশ যাদব।

ওয়েস্ট ইন্ডিজ : ডোয়াইন স্মিথ, ক্রিস গেইল, মারলন স্যামুয়েলস, দীনেশ রামদিন, লেন্ডল সিমন্স, জোনাথন কার্টার, ড্যারেন স্যামি, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার, কেমার রোচ ও জেরম টেলর।