Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

করোনায় প্রথমবারের মতো সুমো কুস্তিগীরের মৃত্যু

স্পোর্টস ডেস্ক

মে ১৪, ২০২০, ০৬:১৬ এএম


করোনায় প্রথমবারের মতো সুমো কুস্তিগীরের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাপানি সুমো কুস্তিগীর শোবুশি। তার বয়স হয়েছিল ২৮ বছর।করোনার থাবায় এই প্রথম কোনও সুমো কুস্তিগীরের মৃত্যু হল।

শোবুশি, যার আসল নাম কিয়োতাকা সুয়েতাকে। নিউমোনিয়ায় আক্রান্ত হন তিনি। এতে ফুসফুসহ একাধিক অঙ্গহানি হয়ে মারা যান তিনি।

বুধবার (১৩মে) এক বিবৃতিতে এ তথ্য জানায় জাপানের সুমো অ্যাসোসিয়েশন (জেএসএ)।

বিবৃতিতে জানিয়েছে, এপ্রিল মাসের ৪ তারিখ থেকে জ্বরে আক্রান্ত হন শোবুশি। এর পর তিনি স্থানীয় স্বাস্থ্য কর্মীদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেন।

কিন্তু বারবার লাইন ব্যস্ত থাকায় তিনি যোগাযোগ করে উঠতে পারেননি। এর পর ব্যক্তগিত উদ্যোগে তিনি বিভিন্ন হাসপাতালে ভর্তি হতে যান।

শেষমেশ ৮ এপ্রিল টোকিও জেনারেল হাসপাতালে ভর্তি হন তিনি। প্রথমে তাঁর করোনা টেস্ট নেগেটিভ আসে। এর পর দুদিন বাদে ফের টেস্ট করালে পজিটিভ হয়। তার পরই চিকিৎসা শুরু হয় তাঁর। কিন্তু শেষ রক্ষা হয়নি।

ডাক্তাররা আপ্রাণ চেষ্টা করেও শোবুশিকে মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে আনতে পারেননি। দীর্ঘ প্রায় একমাস ধরে করোনার বিরুদ্ধে লড়াই চালিয়ে বুধবার তিনি মারা যান।

শোবুশি ২০০৭ সালে রেসলার হিসাবে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি জেএসএ-র চতুর্থ ডিভিশনের ১১ নম্বরে পৌঁছেছিলেন। করোনার কারণে সুমো কমিটি ২৫ এপ্রিল ওসাকাতে কোনও দর্শক ছাড়াই রেসলিং টুর্নামেন্ট আয়োজন করেছিল।

২৪ মে থেকে ২৭ জুন টোকিওতে আয়োজন হওয়ার কথা ছিল গ্রীষ্মকালীন একটি টুর্নামেন্ট। রেসলাররা করোনায় আক্রান্ত হওয়ার কারণে সেই টুর্নামেন্ট বাতিল করা হয়েছে।

আমারসংবাদ/এআই