Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

নতুন মৌসুমে পুলিশের কোচ পাকির আলী

অক্টোবর ১৯, ২০২০, ০৩:১৬ পিএম


নতুন মৌসুমে পুলিশের কোচ পাকির আলী

করোনা দুর্যোগের মাঝে ফেডারেশন কাপ দিয়ে মাঠে গড়াবে ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম। আর এই মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের পুলিশ দলের নতুন কোচ নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কার পাকির আলীকে। ১৯ ডিসেম্বর ফেডারেশন কাপ দিয়ে শুরু ঘরোয়া ফুটবলের নতুন মৌসুম।

প্রিমিয়ার লিগের বাংলাদেশ পুলিশ দলের নতুন কোচ শ্রীলঙ্কার পাকির আলী বাংলাদেশের ফুটবলে খুবই পরিচিত। ফুটবলার হয়ে, কোচ হয়ে তিনি বিভিন্ন সময়ে বাংলাদেশের মানুষের মন জয় করেছেন। এবার তাকে দেখা যাবে গত মৌসুমে প্রিমিয়ার লিগে ওঠা ক্লাবটিতে।

‘ভিসাসহ আমার সব প্রস্তুতি শেষ। আমি এখন ঢাকায় যেতে মুখিয়ে আছি। কারণ, বাংলাদেশ আমার সেকেন্ড হোম। ইনশাল্লাহ রোববার সকালে আমি ঢাকায় নামবো’-সোমবার রাতে কলম্বো থেকে বলছিলেন দক্ষিণ এশিয়ার ফুটবলের পরিচিত মুখ পাকির আলী।

টানা ১০ বছর ঢাকায় খেলেছেন আবাহনীর জার্সিতে। পরবর্তীতে বিভিন্ন ক্লাবের কোচ হয়ে এসেছেন বাংলাদেশে। পিডব্লিউডি, আবাহনী, মোহামেডানের পর সর্বশেষ ২০১১ সালে দাঁড়িয়েছিলেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের ডাগআউটে। শ্রীলঙ্কা জাতীয় দলের কোচ হয়েও বাংলাদেশ সফর করে গেছেন তিনি।

পরিত্যক্ত হওয়া মৌসুমে পুলিশ ক্লাবের কোচ ছিলেন সাইপ্রাসের নিকোলাস ভিতরোভিচ। তার অধীনে ভালো ফলাফল করতে না পারায় একজন নতুন কোচ খুঁজছিল পুলিশ। শেষ পর্যন্ত বাংলাদেশের ফুটবলের অতি পরিচিত মুখ পাকির আলীকে চূড়ান্ত করেছে দলটি।

পরিত্যক্ত মৌসুমে যে দলটি ছিল পুলিশের, এবারও তাই থাকছে। কারণ, এবার ফুটবলারদের পুরোনো দলেই থাকতে হবে যদি সমঝোতার মাধ্যমে অন্য কোথাও যেতে না পারেন। কলম্বো বসেই তার নতুন দল সম্পর্কে ধারণা নিয়েছেন। তারপরও এই প্রতিবেদকের কাছে তার জানতে চাওয়া ‘দলটি কেমন?’

তিনি জানান, ‘যেমন দলই হোক চ্যালেঞ্জ থাকবে। আমি শ্রীলঙ্কা জাতীয় দলে তরুণ ফুটবলারদের নিয়েও ভালো ফলাফল করেছি। যে কোনো কাজ মানেই চ্যালেঞ্জ। সেটা আমি বিশ্বাস করি।’

আমারসংবাদ/এমআর