Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

নতুন কোচ পেয়ে আত্মবিশ্বাসী গোলরক্ষক শহিদুল

ক্রীড়া প্রতিবেদক

নভেম্বর ৩, ২০২০, ০২:৩০ পিএম


নতুন কোচ পেয়ে আত্মবিশ্বাসী গোলরক্ষক শহিদুল

নেপালের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ। এ দলটির বিপক্ষে অতীতের ভুলটি মনে আছে নিশ্চয়ই গোলরক্ষক শহিদুল আলম সোহেলের। দুই বছর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ চ্যাম্পিয়নশিপে টিকে থাকার ম্যাচে ২-০ ব্যবধানে হারের প্রথম গোলটি বাংলাদেশ খেয়েছিল সোহেলের হাস্যকর ভুলে। যে ম্যাচ হেরে গ্রুপপর্ব থেকে বিদায় নিয়েছিল বাংলাদেশ।

তবে দুই ম্যাচের মধ্যে কোনো মিল দেখছেন না সোহেল। সেটি ছিল টুর্নামেন্টের ম্যাচ, এ ম্যাচটি ফিফা ফ্রেন্ডলি। মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুশীলন শেষে গণমাধ্যমের সামনে এসে অতীত ভুল নিয়ে প্রশ্ন করলে তা থেকে শিক্ষা নেয়ার কথাই জানালেন আবাহনীর গোলরক্ষক।

প্রাথমিক ক্যাম্পে আছেন চার গোলরক্ষক। একাদশে জায়গা পাওয়ার লড়াইটা সোহেলকে করতে হবে তার সিনিয়র শেখ রাসেলের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার সঙ্গে। ক্যাম্পের অন্য দুই গোলরক্ষক-আনিসুর রহমান জিকু ও তরুণ পাপ্পু হোসেন।

‘পরবর্তীতে ওই ধরনের ভুল যাতে না হয় সে চেষ্টাই করতে হবে। আগে যে ভুলগুলো করেছি, সেগুলো যদি অনুশীলনে না করি, তাহলে কোচ আমাকে খেলাবেন নিশ্চয়ই। আমি যে ম্যাচে ভুল করেছিলাম, সেটা ছিল সাফ চ্যাম্পিয়নশিপের। এই ম্যাচটি ট্রেনিং ম্যাচ। দুই ম্যাচের চাপ ভিন্ন। এই ম্যাচটা আমরা স্বাভাবিক খেলব। ৮ মাস পর ফেডারেশন খেলার সুযোগ করে দিয়েছে। আমি যদি খেলতে পারি, কোচ আমাকে খেলায়, তাহলে শতভাগের বেশি দেয়ার চেষ্টা করব’-বলছিলেন শহিদুল আলম সোহেল।

নতুন গোলরক্ষক কোচ লেস ক্লিভলি সম্পর্কে সোহেল বললেন, ‘নতুন এই কোচের অধীনে মাত্র ৩টি সেশন ট্রেনিং করেছি। এখনও অনেকগুলো সেশন আছে। তখন আমার সমস্যাগুলো বলব। যদিও আমার বলার আগেই তিনি ওই সমস্যাগুলো নিয়ে কাজ করছেন।’

আমারসংবাদ/এমআর