Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

ম্যারাডোনার মস্তিষ্কে সফল অপারেশন

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ৪, ২০২০, ০৮:২৬ এএম


ম্যারাডোনার মস্তিষ্কে সফল অপারেশন

হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কিংবদন্তি ফুটবলার ডিয়েগো ম্যারাডোনা। দ্রুত তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা পর্যবেক্ষণের পর তার মস্তিষ্কে অপারেশনের সিদ্ধান্ত নেন চিকিৎকরা।

তবে ভক্তদের দুশ্চিন্তার কারণ নেই। অপারেশন সফল হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার রাতে নিউরোসার্জন ডাক্তার লিওপল্ডো লুক অপারেশন করেন ম্যারাডোনার। প্রায় ৮০ মিনিট ধরে করা অস্ত্রোপচার সফল হয়েছে।

গত শুক্রবার ৬০তম জন্মদিন পালন করেন ম্যারাডোনা। তবে শরীরটা কদিন ধরেই ভালো যাচ্ছিল না। আর্জেন্টিনা ফুটবলের এই কিংবদন্তির অসুস্থতা বাড়লে সোমবার ভর্তি করা হয় লা প্লাতার ইপেন্সা ক্লিনিক। সেখানেই হয়েছে অপারেশন।

মেক্সিকো বিশ্বকাপের মহানায়ককে তার জন্মদিনেই শেষবার জনসম্মুখে দেখা গিয়েছিল। সেদিন জিমনাসিয়া ক্লাবে এসেছিলেন ম্যারাডোনা। কেকও কাটেন। কিন্তু শারীরিক অবস্থা ভালো না হওয়ায় অনুষ্ঠানে বেশিক্ষণ থাকতে পারেননি।

গত কয়েক বছরে বেশ কয়েকবার হাসপাতাল ঘুরে আসতে হয়েছে ম্যারাডোনাকে। গত বছর পাকস্থলীতে রক্তক্ষরণে অসুস্থ হয়ে পড়েছিলেন। ২০১৮ সালের বিশ্বকাপে ম্যাচ দেখার সময় একবার অসুস্থ হয়ে পড়েন। দুবারই তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে। এবার হাসপাতালে ছুটতে হলো জন্মদিনের কয়েক ঘন্টা পেরুতেই।

আমারসংবাদ/এমআর