Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

পাকিস্তান সফর করছে না লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক

জুলাই ২৯, ২০১৭, ০৬:২৯ এএম


পাকিস্তান সফর করছে না লঙ্কানরা

এই সফর দিয়ে রীতিমতো ঝগড়া শুরু করে দেন কুমার সাঙ্গাকারা ও অর্জুনা রানাতুঙ্গা। কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা শ্রীলঙ্কার পাকিস্তান সফরের বিরোধিতা করেন। আর রানাতুঙ্গা খুব করে চাইছিলেন সফরটা যেন হয়। পাকিস্তানে যাওয়ার আগে ২০০৯ সালের পাকিস্তান সফরে তদন্ত চেয়েছিলেন সাঙ্গাকারা। দেশটির ইতিহাসের সর্বকালের সেরা ব্যাটসম্যানের এমন চাওয়ার পরিপ্রেক্ষিতে ২০১১ সালে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ নিয়ে প্রশ্ন তোলেন রানাতুঙ্গা।

তবে দুজনের ঝগড়াটা থামিয়ে দিল দেশটির ক্রিকেট বোর্ড। পিসিবির দেওয়া আগামী অক্টোবরে লাহোরে দুই ম্যাচের টি-টোয়েন্ট সিরিজ খেলার প্রস্তাব প্রত্যাখান করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। সম্প্রতি লাহোরে আত্মঘাতী বোমা বিস্ফোরণ হওয়ার কারণেই সিরিজ খেলার চিন্তাভাবনা থেকে সরে এলো শ্রীলঙ্কা। দেশটির সংবাদমাধ্যমকে এমটি জানিয়েছে পিসিবি সভাপতি শাহরিয়ার খান।

শাহরিয়ার খান বলেন, ‘আইসিসি সভায় শ্রীলঙ্কা দলকে সফরের আমন্ত্রণ জানিয়েছিলাম আমি। তাঁরা সফরের বিষয়ে সম্মতিও দিয়েছিল। তবে শেষ পর্যন্ত সফরটা হচ্ছে না। সন্ত্রাসী হামলার অজুহাত দেখিয়েছে তারা। তবে তাদের এমন আচরণে আমি কিছুটা বিস্মিত। বিশ্বের সবখানেই সন্ত্রাসী হামলা হচ্ছে। নিরাপত্তার দোহাই দিয়ে কেবল পাকিস্তানকে ফিরিয়ে দেওয়াটা অন্যায়।’

২০০৯ সালে লাহোরে এই শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলার পর থেকেই পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ রয়েছে। মাঝখানে জিম্বাবুয়ে পাকিস্তান সফর করলেও বড় দেশগুলো এখনো শঙ্কায় রয়েছে। তবে অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ হবে।