Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মাঠের বাইরে পাকিস্তান-ভারতের ক্রিকেট যুদ্ধ!

স্পোর্টস ডেস্ক

জুলাই ৩০, ২০১৭, ০১:৫৬ পিএম


মাঠের বাইরে পাকিস্তান-ভারতের ক্রিকেট যুদ্ধ!

ভারত-পাকিস্তানের মধ্যে বৈরিতা বহুদিনের। দুই দেশের মধ্যে এই টানাপড়েন ক্রিকেটেও আঘাত লেগেছে। বেশ কয়েক বছর ধরে দ্বিপক্ষীয় ক্রিকেট সিরিজ খেলছে না তারা। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বারবার আবেদন করেও কোনো লাভ হয়নি। তাই এবার আইনি যুদ্ধে নামছে তারা।আইনি লড়াইয়ে নামার ইঙ্গিত দিয়ে পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান বলেন, ‘ভারতীয় ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে আইনি লড়াইয়ে নামতে আমরা এরই মধ্যে একটি ব্রিটিশ ল-ফার্মের সাহায্য নিয়েছি। গত কয়েক ধরে বেশ কয়েকটি দ্বিপক্ষীয় সিরিজ খেলতে না পারার কারণে আমাদের যে ক্ষতি হয়েছে, সে বাবদ অর্থ দাবি করা হবে।’

২০১২-১৩ মৌসুমে সর্বশেষ সিরিজ খেলেছিল পাকিস্তান। এর পর ২০১৪ সালে দ্বিপক্ষীয় সিরিজ খেলার জন্য দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে একটা চুক্তি হলেও এখন পর্যন্ত কোনো সিরিজ হয়নি। ২০১৫ থেকে ২০২৩ সালের মধ্যে বেশ কয়েকটি সিরিজ খেলার কথা থাকলেও ভারত রাজি নয় বলে তা হচ্ছে না। যে কারণে আইনি লড়াইয়ে নামছে পিসিবি। এই লড়াইয়ে জিতলে প্রায় ১০০ কোটি রুপি ক্ষতিপূরণ পেতে পারে তারা।

কোনো উপায় না দেখেই এ পদক্ষেপ নিচ্ছে বলে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান, ‘ভারত আমাদের সঙ্গে দ্বিপক্ষীয় সিরিজ খেলবে বলেও খেলছে না। যে কারণে আমরা প্রচুর লভ্যাংশ হারিয়েছি। তাই আমরা আইনি লড়াইয়ে নামতে বাধ্য হচ্ছি।’এদিকে বাংলাদেশ দল পাকিস্তানে খেলতে না গেলে, বাংলাদেশে সিরিজ খেলতে আসবে বলেও জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান।