Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

দারুণ সময় কাটাচ্ছেন মিরাজ

স্পোর্টস ডেস্ক

আগস্ট ১, ২০১৭, ০১:৩৫ পিএম


দারুণ সময় কাটাচ্ছেন মিরাজ

ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো, সংক্ষেপে ত্রিনবাগো। ওয়েস্ট ইন্ডিজের জনপ্রিয় ক্রিকেটীয় আসর ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের দল। এই দলে খেলতে এখন পোর্ট অব স্পেনে রয়েছেন বাংলাদেশের উদীয়মান ক্রিকেট তারকা মেহেদী হাসান মিরাজ। ৪ আগস্ট শুরু হচ্ছে হাইভোল্টেজ এ টুর্নামেন্ট। শুরুর দিনই মাঠে নামবে মিরাজের দল ত্রিনবাগো। প্রতিপক্ষ সেন্ট লুসিয়া।

আসরকে সামনে রেখে অনুশীলন শুরু করে দিয়েছে ড্যারেন ব্রাভোর দল। অনুশীলনে যোগ দিতে এরই মধ্যে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে পৌঁছে গেছেন মেহেদী হাসান মিরাজ। নারাইন, ব্রাভো, কেভন কুপারদের সঙ্গে অনুশীলন শুরু করে দিয়েছেন তিনি। অনুশীলনে বেশ মানিয়ে নিয়েছেন মিরাজ। ব্রাভো-রামদিনদের সঙ্গে একাধিকবার খুনসুটিতে মেতে ওঠেন এই টাইগার অলরাউন্ডার।

ত্রিনবাগো নাইট রাইডার্স তাদের অফিশিয়াল ফেসবুক পেজে মিরাজের একাধিক ছবি পোস্ট করেছে। সেখানে দেখা যাচ্ছে, অনুশীলনে দারুণ মনোযোগী বাংলাদেশি এই তরুণ অলরাউন্ডার। দলটি তারকাসমৃদ্ধ হওয়ায় মিরাজ খেলার সুযোগ পাবেন কি না, সেটা বলা মুশকিল। কারণ, এখানে সুনিল নারাইনের মতো তারকা স্পিনার রয়েছেন। এ ছাড়া দেশি ক্রিকেটার হিসেবে নিকিতা মিলারেরও বেশ সুনাম রয়েছে। পাকিস্তানি স্পিন সেনসেশন শাদাব খানকেও দলে ভিড়িয়েছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের এই দল।

এ ছাড়া ব্রেন্ডন ম্যাককালাম, কলিন মুনরো, হাশিম আমলা, উমর আকমলের মতো বিদেশি তারকারা রয়েছেন দলটিতে। তাই মিরাজের প্রথম একাদশে থাকাটা কিছুটা মুশকিলই হবে। অস্ট্রেলিয়ার তারকা চায়নাম্যান স্পিনার ব্যাড হজও অবশ্য দলটিতে রয়েছেন। তবে ইনজুরি থাকার কারণে এ মৌসুমে খেলবেন না তিনি। এ কারণেই হজের বদলে মিরাজকে নেওয়া হয়েছে।

পুরো আসরে অবশ্য খেলবেন না মিরাজ। সামনে অস্ট্রেলিয়া সফর থাকায় ১৫ আগস্ট পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজে থাকবেন তিনি। ১৮ আগস্ট দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়ার। ২৭ তারিখ থেকে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।

ত্রিনবাগো দল : ডোয়াইন ব্রাভো, ব্রেন্ডন ম্যাককালাম, সুনিল নারাইন, হাশিম আমলা, ড্যারেন ব্রাভো, কলিন মুনরো, দিনেশ রামদিন, শাদাব খান, নিকিতা মিলার, খ্যারি প্যারি, রোনর্সফোড বিটন, জেভন সিয়ারলেস, উইলিয়াম পারকিনস, কেভন কুপার, অ্যান্ডারসন ফিলিপ, হামজা তারেক ও মেহেদী হাসান মিরাজ।