Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

শুরুতেই মুস্তাফিজের আঘাত

জুলাই ১৫, ২০১৫, ০৯:২৩ এএম


শুরুতেই মুস্তাফিজের আঘাত

বাংলাদেশ ও দাক্ষিণ আফ্রিকা ম্যাচের তৃতীয় ওভারের দ্বিতীয় বলেই সফরকারীদের শিবিরে আঘাত হেনেছেন মুস্তাফিজুর রহমান। আট রানের মাথায় দক্ষিণ আফ্রিকার ওপেনার কুইন্টন ডি কককে বোল্ড করে সাজঘরে পাঠিয়েছেন এ পেসার। এই রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ১ উইকেটে ১৭ রান। ব্যাট করছেন হাশিম আমলা ও ফাফ ডু প্লেসিস। 

এর আগে বুুধবার দুপুরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সফরকারীরা। খেলা শুরু হয় বিকেল ৩টায়।

চট্টগ্রামের এই জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম বাংলাদেশের জন্য দারুণ লাকি। যদিও এখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২০০৮ এ খেলা একমাত্র ম্যাচটি বাজেভাবে হেরেছিল স্বাগতিকরা। কিন্তু এই মাঠেই ১৫ ম্যাচের ৯টিতে জেতার রেকর্ড টাইগারদের। এর মধ্যে আছে ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডকে সেই বিখ্যাত হারানো ম্যাচটাও। ওয়েস্ট ইন্ডিজকেও এখানে শোচনীয় পরাজয়ের স্বাদ দিয়েছে টাইগাররা।

এসব তো অতীত। বর্তমানে দাঁড়িয়ে ৩ ম্যাচের সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। ১-১ এ সমতায় দুই দলের দিকেই সমানভাবে ঝুলে আছে জয়ের পাল্লা। কি হবে? প্রথম ওয়ানডে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। দ্বিতীয় ওয়ানডে জিতেছে বাংলাদেশ। শেষ ম্যাচটাই তাই হয়ে গেছে ফাইনালের মতো। যে জিতবে সিরিজ তার। বাংলাদেশ উইনিং কম্বিনেশন ভাঙ্গেনি।

তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকা দলে একটি পরিবর্তন আনা হয়েছে। ক্রিস মরিসের স্থানে এসেছেন মরনে মরকেল। বাংলাদেশ দল রয়েছে অপরিবর্তিত।

বাংলাদেশ একাদশ : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মাহমুদ উল্লা, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, সাব্বির রহমান, নাসির হোসেন, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ : হাশিম আমলা (অধিনায়ক), কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, রাইলে রুসো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারাডিয়েন, মর্নে মর্কেল, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা ও ইমরান তাহির।