Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

বৃষ্টির কারণে খেলা বন্ধ

জুলাই ১৫, ২০১৫, ১০:৫৩ এএম


বৃষ্টির কারণে খেলা বন্ধ

  বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডে ম্যাচের খেলা বৃষ্টির কারণে বন্ধ রয়েছে।

বৃষ্টির আগে পর্যন্ত ২৩ ওভার শেষে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৪ উইকেটে ৭৮ রান। ডেভিড মিলার ২৩ ও জেপি ডুমিনি ৮ রানে অপরাজিত আছেন। ফিরে গেছেন কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, হাশিম আমলা ও রিলে রুশো।

ইনিংসের তৃতীয় ওভারেই প্রোটিয়া শিবিরে আঘাত হানেন মুস্তাফিজুর রহমান। ওপেনার কুইন্টন ডি কককে বোল্ড করে সাজঘরে ফেরান বাংলাদেশের এই তরুণ পেসার। দ্বিতীয় ওয়ানডেতেও দারুণ এক বাউন্সারে ডি কককে সাব্বির রহমানের ক্যাচ বানিয়ে ফিরিয়েছিলেন মুস্তাফিজ।

ইনিংসের ষষ্ট ওভার থেকেই এক প্রান্তে সাকিব আল হাসানকে দিয়ে স্পিন আক্রমণ শুরু করেন মাশরাফি। প্রথম ওভারে ১ রান দিয়ে কোনো উইকেট পাননি সাকিব। তবে নিজের দ্বিতীয় ওভারেই সফল হন এই স্পিনার। এই সিরিজে ধারাবাহিকভাবে ব্যাটিংয়ে ভালো করা ফাফ ডু প্লেসিসকে সাজঘরের পথ দেখান সাকিব। সুইপ করতে গিয়ে শূন্যে বল ভাসান প্লেসিস। বল বিশ্বস্ত গ্লাভসে জমা করেন মুশফিকুর রহিম। ৬ রান করেন ডু প্লেসিস।

নিজের চতুর্থ ওভারেও উইকেট পেতে পারতেন সাকিব। তার বলে সাজঘরে ফিরতেন প্রোটিয়া অধিনায়ক হাশিম আমলা। কিন্তু আমলার ক্যাচ ফেলেন সব্বির। সাকিবের বল শূন্যে ভাসিয়ে মারেন আমলা। মিড-অফ থেকে দৌড়ে গিয়ে বল তালুবন্দি করতে ব্যর্থ হন সব্বির। তবে নিজের পরের ওভারে এসেই আমলাকে বিদায় করেন সাকিব। মুশফিকের গ্লাভসবন্দি হন আমলা। আর আমলাকে ফিরিয়ে ওয়ানডেতে ২০০ উইকেটের মাইফলক স্পর্শ করেন সাকিব।

এরপর দলীয় ৫০ রানে দক্ষিণ আফ্রিকার চতুর্থ উইকেটের পতন ঘটান মাহমুদউল্লাহ। ইনিংসে নিজের প্রথম বলেই রিলে রুশোকে বিদায় করেন ডানহাতি এই স্পিনার। মুশফিককে ক্যাচ দিয়ে ফেরেন ১৫ রান করা রুশো।