Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

বিশ্বকাপে স্কটল্যান্ডের দল ঘোষণা

জানুয়ারি ১০, ২০১৫, ০৫:৪১ এএম


বিশ্বকাপে স্কটল্যান্ডের দল ঘোষণা

 

প্রেসটন মমসেনকে অধিনায়ক করে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় আসন্ন বিশ্বকাপের জন্য শুক্রবার ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে স্কটল্যান্ড।
বর্তমানে দুবাইতে আফগানিস্তান ও আয়ারল্যান্ডকে নিয়ে প্রস্তুতি মুলক ত্রিদেশীয় সিরিজ খেলছে স্কটরা। মধ্যপ্রাচ্যে থাকা ১৬ সদস্যের দল থেকে বাদ পড়া একমাত্র খেলোয়াড় ডারহামের টিনএজ গারভিন মেইন।

কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে গত সেপ্টেম্বর/অক্টোবরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে যাওয়া দলটিই অপরিবর্তিত রেখেছে স্কটল্যান্ড।
অধিনায়ক হিসেবে গত মাসেই মমসেনের নাম নিশ্চিত করা হয়েছিল। আর সহ-অধিনায়ক হিসেবে কাইল কোয়েতজারের নাম ঘোষণা করা হয়েছে।
আগামী ১৪ ফেব্রুয়ারি থেকে ২৯ মার্চ অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে 'এ' গ্রুপে স্কটল্যান্ডের প্রতিপক্ষ হিসেবে মাঠে নামবে দুই যৌথ আয়োজক নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া ছাড়া বাংলাদেশ, ইংল্যান্ড, আফগানিস্তান ও শ্রীলংকা।

প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্নের সহকারী হিসেবে দায়িত্ব পালন করা ইংল্যান্ড ওয়ানডে দলের সাবেক অধিনায়ক পল কলিংউড ইতোমধ্যেই টুর্নামেন্টে দুটি জয়কে লক্ষ্যমাত্রা নির্ধারন করেছেন।

তৃতীয়বার বিশ্বকাপ খেলতে যাওয়া স্কটিশরা ১৯৯৯ ও ২০০৩ সালে অংশ নিলেও কোন ম্যাচেই জয়ের মুখ দেখেনি।
স্কটল্যান্ড চূড়ান্ত দল : প্রেসটন মমসেন (অধিনায়ক), কাইল কোয়েতজার, রিচি বেরিংটন, ফ্রেডেরিক কোলম্যান, ম্যাথু কওস (উইকেটরক্ষক), জোসুয়া ডেভি, আলাসদির ইভানস, হামিশ গার্ডিনার, মাজিদ হক, মাইকেল লিস্ক, ম্যাট মাচান, কালাম ম্যাকলিয়ড, সাফিয়ান শরিফ, রবার্ট টেইলর, লেইন ওয়ার্ডল।
সূত্র-বাসস।