Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

স্বাস্থ্যকর্মী থেকে ক্রিকেটার হয়ে চমক দেখাচ্ছেন লারা

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ২৩, ২০২০, ০৩:৫০ পিএম


স্বাস্থ্যকর্মী থেকে ক্রিকেটার হয়ে চমক দেখাচ্ছেন লারা

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট ওমেন্স বিগ ব্যাশ লিগে (ডব্লিউবিবিএল) এবারই প্রথম খেলতে এসেছেন লারা কামিন্স। অভিষেক মৌসুমেই সবার নজর কেড়েছেন তিনি। পেশায় নার্স হলেও ক্রিকেটার হিসেবে নিজের নতুন আত্মপ্রকাশে এরই মধ্যে সবার নজর কেড়েছেন ব্রিসবেন হিটের এই ব্যাটসম্যান। 

শনিবার মেলবোর্ন স্টার্সের বিপক্ষে ৩ উইকেটে জয় পায় ব্রিসবেন। এ ম্যাচে মাত্র ৫ বলে ১৯ রান করেন লারা। এরপরই তাকে মেয়েদের ক্রিকেটের ম্যাক্সওয়েল হিসেবে উল্লেখ করেন ব্রিসবেনের কোচ অ্যাশলে নাফকে। তিনি বলেন, সে আমাদের দলের এক্স ফ্যাক্টর। আমাদের অনেক খেলোয়াড় আছে যারা একই ভাবে খেলে। কিন্তু লারা একদম আলাদাভাবে খেলে। আমার চোখে সে মেয়েদের ক্রিকেটের গ্লেন ম্যাক্সওয়েল। 

বিগ ব্যাশে নিজের শেষ চার ইনিংসে ১২৩ রান করেছেন লারা। সেটাও আবার ২৫১ স্ট্রাইক রেটে! এর মধ্যে রয়েছে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিপক্ষে ১৭ বলে ৪১ রানের দুর্দান্ত ইনিংস। এছাড়া সিডনি সিক্সার্সের বিপক্ষে ১০ বলে ২৩ এবং পার্থ স্কর্চাসের বিপক্ষে ১৭ বলে ৪০ রানের ইনিংস খেলেছেন তিনি।

এসব বিষয় তুলে ধরে নাফকে বলেন, লারা বল মাঠের বাইরে পাঠাতে পারে। সে রিভার্স সুইপ, রিভার্স ল্যাপস খেলে। যখন ও ভালো খেলে তখন খুবই কঠিন রূপ ধারণ করে। আমরা এই টুর্নামেন্টে সেটা কয়েকবারই পেয়েছি।

নার্সিং মূল পেশা হলেও ক্রিকেটটাকে এখন ভালোভাবেই আপন করে নিয়েছেন লারা। নিজের ওপর বিশ্বাসের কারণেই তিনি এতটুকু আসতে পেরেছেন বলে মনে করেন ব্রিসবেন কোচ। 

এ ব্যাপারে নাফ বলেন, যখন কেউ তার নিজের স্কিলের ওপর ভরসা করা শুরু করে তখন খেলোয়াড় হিসেবে এটা অনেক কিছুতে এগিয়ে দেয়। সে একজন নার্স হয়েও পরিপক্ক এবং পেশাদার হিসেবে খেলছে। সে সবসময় ক্রিকেটটাকে মজা হিসেবে দেখে। কিন্তু শেষ দেড় বছরে ক্রিকেট মাঠে নিজের সেরাটা দেয়ার দিকেই মনোযোগ দিচ্ছে সে।

আমারসংবাদ/এমআর