Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

সাকিবের কাছে সব প্রজন্মের আইকন ম্যারাডোনা, মাশরাফির একমাত্র সুপারস্টার

স্পোর্টস ডেস্ক

নভেম্বর ২৬, ২০২০, ০৭:৪০ এএম


সাকিবের কাছে সব প্রজন্মের আইকন ম্যারাডোনা, মাশরাফির একমাত্র সুপারস্টার

বাংলাদেশ ক্রিকেটের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মূর্তজার কাছে ফুটবল মানেই ছিল ডিয়েগো ম্যারাডোনা। তার কাছে ম্যারাডোনাই ছিলেন একমাত্র সুপারস্টার।

বুধবার (২৫ নভেম্বর) কিংবদন্তি এ আর্জেন্টাইন ফুটবলারের মৃত্যুর পর নিজের অফিসিয়াল ফেসবুক পেজে শোক জানিয়ে নিজের অনুভূতি ব্যক্ত করেছেন মাশরাফি।

তিনি লেখেন, ‘তোমার থেকে বড় সুপারস্টার আমার চোখে আর কেউ ছিল না, আর আসবেও না। ব্যক্তি জীবনে তুমি আমার একমাত্র সুপারস্টার ছিলে, যাকে আমি একবার হলেও সামনে থেকে দেখতে চেয়েছিলাম। তোমার বাঁ পায়ের আঁকা নিখুঁত গোলের ছবিগুলো মনের ক্যানভাসে থেকে যাবে আজীবন। ভালো থেকো ওপারে জাদুকর… দা ড্রিবলিং মাস্টার, ডিয়েগো আরমান্ডো ম্যারাডোনা।’

বিশ্বখ্যাত ক্রিকেট অলরাউন্ডার সাকিব আল হাসানও ফুটবল জাদুকর ম্যারাডোনার মৃত্যুতে শোক জানিয়েছেন, ব্যক্ত করেছেন নিজের অনুভূতির কথা।

সাকিব লেখেন, ‘এমন কিছু খেলোয়াড় থাকেন, যারা সব প্রজন্মের কাছে আইকন হয়ে ওঠেন। ডিয়েগো ম্যারাডোনা তেমনই একজন, যিনি ফুটবল খেলার সাথে একাত্ম হয়ে গেছেন। মাঠের ভেতর তিনি ছিলেন বিখ্যাত, মাঠের বাইরে উল্টো। সবকিছুই তিনি নিজের মতো করে করেছেন, ভুল হোক বা ঠিক! তবে তার অবিশ্বাস্য ফুটবল প্রতিভা, প্রখরতা ও ফুটবলের প্রতি ভালোবাসার কথা না বললেই নয়। তার মতো কিংবদন্তিদের জন্যই ফুটবল এগিয়ে যাবে এবং আমাদের মোহিত করে যাবে’।

প্রসঙ্গত, ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে বিবেচিত ৮৬ বিশ্বকাপ কিংবদন্তি ম্যারাডোনা বেশ কিছুদিন ধরেই অসুস্থ ছিলেন। তিগ্রে’তে নিজ বাসায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বুধবার মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়ষ হয়েছিল ৬০ বছর।

স্থানীয় বিভিন্ন গণমাধ্যমের খবরে বলা হয়, মাদকাসক্তি নিয়ে দীর্ঘ সমস্যায় ভুগছিলেন ম্যারাডোনা। মস্তিষ্কে অস্ত্রোপচার করা হলেও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় তার।

আর্জেন্টাইন ক্লাব বোকা জুনিয়র্স থেকে ক্যারিয়ার শুরু করেছিলেন ডিয়েগো ম্যারাডোনা। এরপর সোনালি যুগের ক্লাব নাপোলি হয়ে খেলেছেন বার্সেলোনা।

আমারসংবাদ/জেআই