Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

শার্দুল-সুন্দরের জুটিতে ঘুরে দাঁড়াল ভারত 

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ১৭, ২০২১, ১১:৪৫ এএম


শার্দুল-সুন্দরের জুটিতে ঘুরে দাঁড়াল ভারত 

ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামলেন শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দর। এই দুইয়ের দারুণ জুটিই অস্ট্রেলিয়ার বড় লিডের আশা পূর্ণ হতে দিলেন না। স্বাগতিকদের দেওয়া প্রথম ইনিংসে ৩৬৯ রান লিডের জবাবে খেলতে নেমে এই দুজনের লড়াইয়ে ৩৩৬ রানে থামে সফরকারীরা। 

রোববার (১৭ জানুয়ারি) ব্রিসবেন টেস্টের তৃতীয় দিন শেষে ৫৪ রানে এগিয়ে আছে অস্ট্রেলিয়া। বিনা উইকেটে ২১ রান নিয়ে দিন শেষ করেছে স্বাগতিকরা। এর আগে, অজিদের প্রথম ইনিংসে ৩৬৯ রানের জবাবে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৬ রানে।  

মায়াঙ্ক-ঋষভ ফিরে গেলেই লড়াই শুরু করেন দুই শার্দুল-সুন্দর।  প্রথম টেস্ট খেলতে নাম ওয়াশিংটন সুন্দর তুলে নেন প্রথম হাফসেঞ্চুরি। পেসার শার্দুলও অভিজ্ঞ ব্যাটসম্যানদের মতো তুলে নেন অর্ধশতক। দুজনের সপ্তম উইকেটের জুটি থেকে আসে ১২৩ রান। দুজনে বল খেলেন ২১৭টি। ২০০ রানের আগেই ছয় উইকেট হারানো ভারতের ইনিংস থামে সাড়ে তিনশর কাছে গিয়ে।

বৃষ্টি গ্যাবায় ভারত-অস্ট্রেলিয়া শেষ টেস্টের প্রথম দুই দিনই হানা দিয়েছিল। শনিবার তৃতীয় দিন বৃষ্টি আর হানা দেয়নি। ৩৩  রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে আরও ২১ রান যোগ করে দিন শেষ করে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ২০ ও মার্কুস হ্যারিস ১ রানে অপরাজিত আছেন।

এর আগে, গতকাল দ্বিতীয় দিন দুই উইকেট হারিয়ে ৬২ রানে দিন শেষ করেছিল ভারত। ওপেনার শুভমান গিল ৮ ও রোহিত শর্মা ৪৪ রান করে সাজঘরে ফিরেছিলেন।  চেতেশ্বর পূজারা ৮ ও আজিঙ্কা রাহানে ২ রানে অপরাজিত থেকে আজ তৃতীয় দিন শুরু করেন।

পূজারা ২৫ ও রাহানে ৩৭ রান করে সাজঘরে ফেরেন। মাঝে মায়াঙ্ক আগারওয়াল ও ঋষভ পন্থ ক্রিজে  থিতু হয়েও বড় ইনিংস খেলতে পারেননি। মায়াঙ্ক ৩৮ ও ঋষভ করেন ২৩ রান।

সুন্দরের ব্যাট থেকে আসে ৬২ রান। ১৪৪ বলে ৭টিন চার ও ১টি ছয়ের মারে তিনি এই রান করেন। ১১৫ বল খেলে তার থেকে আরও পাঁচ রান বেশি করেন শার্দুল। তার ইনিংসটি সাজানো ছিল ১০টি চার ও ২টি ছয়ে। তারা দুজন ফেরা ৮ রান পরেই থেমে যায় ভারতের রানের চাকা।

আমারসংবাদ/এমএস