Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

সমালোচনা নিয়ে ভাবনা নেই: তামিম  

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ১৯, ২০২১, ০৭:৪০ এএম


 সমালোচনা নিয়ে ভাবনা নেই: তামিম  

বাংলাদেশের সুপারস্টার তামিম ইকবাল। কিন্তু তার স্ট্রাইক রেট নিয়ে সমালোচনা নতুন নয়। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে তার স্ট্রাইক রেট নিয়েও হয়েছে সমালোচনা। ৯ ইনিংসে ১১৫.৩০ স্ট্রাইক রেটে ৩২৪ রান করে টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এই তারকা।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে কথা বলেছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক তামিম। সেখানে তিনি বলেন, 'আমি সব রকম সমালোচনা নেয়ার জন্য প্রস্তুত। এসব নিয়ে আর ভাবনা নেই আমার।'

এর আগে, গত ওয়ানডে বিশ্বকাপ থেকেই তামিমে মন্থর ব্যাটিং নিয়ে আলোচনা হচ্ছে। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের আগেও স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন শুনতে হয়েছে তামিমকে। মন্থর ব্যাটিং নিয়ে প্রশ্ন করায় এর জবাবও তামিম দিয়েছিলেন কিছুটা ঝঁঝালো কন্ঠে।

ক্যারিয়ারের শুরু থেকেই তামিমের ওয়ানডে স্ট্রাইক রেট ছিল ৮০’র আশপাশে। গত পাঁচ বছরেও স্ট্রাইক রেটে আমূল পরিবর্তন হয়নি, প্রায় ৮০ স্ট্রাইক রেটেই খেলেছেন। অথচ ক্যারিয়ারের সেরা সময়টা কাটিয়েছেন গত পাঁচ বছরই।

শট নির্বাচন ভালো হয়েছে। ফিটনেসে পরিবর্তন এসেছে। লম্বা ইনিংস খেলার সামর্থ্য বেড়েছে। ক্যারিয়ারের প্রথম ৭ বছরে ওয়ানডেতে ৭৭.৫৫ স্ট্রাইক রেট ও ২৯.৮৫ গড়ে করেছেন ৩৯৭১ রান। সেঞ্চুরি মাত্র ৪টি। ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত তামিম রান করেছেন ৩২৩১। স্ট্রাইক রেট ৮০.১১ ও গড় ৫১.২৮। সেঞ্চুরি ৯টি।

আমারসংবাদ/এমএস