Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

বিসিবির সাবেক সাধারণ সম্পাদক আর নেই 

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ২০, ২০২১, ০৭:২০ এএম


বিসিবির সাবেক সাধারণ সম্পাদক আর নেই 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সাধারণ সম্পাদক রাইসউদ্দিন আহমেদ আর নেই। ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স ছিল ৮২ বছর।

বুধবার (২০ জানুয়ারি) সকাল ১০টায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। রাইসউদ্দিনের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিসিএসএ)।

শোকবার্তায় লেখে,  ‘বাংলাদেশের ক্রিকেট অভিযাত্রার অন্যতম নেপথ্য নায়ক, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সাধারণ সম্পাদক জনাব রাইসউদ্দিন আহমেদ আমাদের মাঝে নেই। বাংলাদেশ ক্রিকেটে তার নাম চির স্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশের সকল ক্রিকেট অনুরাগীর পক্ষ থেকে তার পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ তা’য়ালা উনাকে জান্নাতবাসী করুন। আমিন।’

এর আগে, গত বছরের ২৫ ডিসেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন রাইসউদ্দিন। মাঝে একবার করোনা নেগেটিভও হয়েছিলেন। তারপর ফুসফুসে সমস্যা বাড়লে লাইফ সাপোর্টে নেয়া হয় তাকে।  

উল্লেখ্য, স্বাধীনতার পর বাংলাদেশের ক্রিকেটকে একটা পরিপূর্ণ সংগঠিত অবস্থায় ফিরিয়ে আনতে নিরলসভাবে কাজ করেন রাইসউদ্দিন আহমেদ। ৭০ থেকে ৮০’র দশকে তিনি দুইবার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। এরপর সাবের হোসেন চৌধুরীর আমলে তিনি বিসিবির সিনিয়র সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। বিসিবির বাইরে তিনি বাংলাদেশ বিমানের ডিরেক্টর এডমিন হিসেবে অবসরে যান। বাংলাদেশের ক্রিকেটের ৪৪ বছরের ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে রইসউদ্দিনের নাম। তার চেষ্টাতেই ১৯৭৭ সালে লন্ডনের মেরিলিবোন ক্রিকেট ক্লাব বাংলাদেশের খেলতে আসে।

আমারসংবাদ/এমএস