Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জয়ের জন্য টাইগারদের দরকার ১২৩

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ২০, ২০২১, ০৯:১৫ এএম


জয়ের জন্য টাইগারদের দরকার ১২৩

দীর্ঘদিন পর মাঠে ফিরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেরা বোলিং ফিগারের রেকর্ড গড়েছেন সাকিব। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে অল্প রানেই আটকে ফেলেছে স্বাগতিক বাংলাদেশ। জয়ের জন্য টাইগারদের দরকার হবে ১২৩ রান। 

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন তামিম ইকবাল। দশ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ম্যাচে স্থায়ী ওয়ানডে অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে তামিমের। মেঘলা দিনে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত যে ভুল ছিল না, তা শুরুতেই প্রমাণ করেন মুস্তাফিজুর রহমান।

কাটার মাস্টার মুস্তাজিুুর রহমান ইনিংসের দ্বিতীয় ওভারে নিজের দ্বিতীয় বলেই সুনীল অ্যামব্রিসকে (৭) সাজঘরে ফেরান। সাফল্যের ধারা ধরে রেখে দলীয় ২৪ রানে সাজঘরে ফেরান আরেক ওপেনার জশুয়া ডা সিলভাকে (৯)।

ক্যারিবীয় ব্যাটিং লাইনআপে একের পর এক আঘাত হানেন নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে প্রথম আন্তর্জাতিক ম্যাচে মাঠে নামা সাকিব আল হাসান। আঁটসাঁট বোলিংয়ে একে একে সাজঘরে ফেরান আন্দ্রে ম্যাককার্থি (১২), অধিনায়ক জেসন মোহাম্মদ (১৭) ও এনক্রুমান বোনারকে (০)।
 
সাকিবের আঘাতে ওয়েস্ট ইন্ডিজ যখন বিপর্যস্ত, তখন নিজের পঞ্চম ওভারের প্রথম দুই বলে আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম দুই উইকেট শিকার করে বসেন অভিষিক্ত পেসার হাসান মাহমুদ। ৩১ বলে ২৮ রান করে রেমন রেইফার হাসানের ও ৫৬ বলে ৪০ রান করা কাইল মায়ার্স মেহেদী হাসান মিরাজের শিকারে পরিণত হলে খেই হারিয়ে ফেলে ক্যারিবীয়রা। দলীয় ১২২ রানে আকিল হোসেন (১) ও আলজারি জোসেফ (৪) সাজঘরে ফিরলে গুটিয়ে যায় ক্যারিবীয়দের ইনিংস।

বাংলাদেশের পক্ষে সাকিব একাই শিকার করেন চারটি উইকেট; ৭.২ ওভার বল করে ৮ রান খরচের দিনে দুটি ওভারই ছিল মেডেন। এছাড়া হাসান মাহমুদ তিনটি, মুস্তাফিজুর রহমান দুটি এবং মেহেদী হাসান মিরাজ একটি উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

টস : বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজ ১২২/১০ (৩২.২ ওভার)
মায়ার্স ৪০, পাওয়েল ২৮, জেসন ১৭, ম্যাককার্থি ১২
সাকিব ৭.২-২-৮-৪, হাসান ৬-১-২৮-৩, মুস্তাফিজ ৬-০-২০-২, মিরাজ ৭-১-২৯-১

আমারসংবাদ/এমএস