Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

উইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ 

স্পোর্টস ডেস্ক

জানুয়ারি ২০, ২০২১, ১১:৫৫ এএম


উইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ 

দীর্ঘ ৩১৩ দিন পর আবারও আন্তর্জাতিক ক্রিকেটে ফিরলো বাংলাদেশ। সুপার স্টার সাকিব আল হাসানের ঘূর্ণিতে ওয়েস্ট ইন্ডিজকে ১২২ রানে অলআউট করার পর সহজ জয় পেয়েছে টাইগাররা।

বুধবার (২০ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলায় ৬ উইকেটে জিতেছে স্বাগতিকরা।

তামিম ইকবাল ও লিটন দাশ ভালো শুরু এনে দেন। কিন্তু তারা ৫০ রান তোলার আগেই বিচ্ছিন্ন হয় উদ্বোধনী জুটি। দলীয় ৪৭ রানে আকিল হোসেনের কাছে বোল্ড হন লিটন। ৩৮ বলে দুই চারে ১৪ রান করেন তিনি।

তিন নম্বরে ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত ভালো করতে পারেননি। আকিল হোসেনের দ্বিতীয় শিকার হয়েছেন তিনি মাত্র ১ রান করে। মিড উইকেটে তার ক্যাচ নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন মোহাম্মদ।

অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচে ফিফটির হাতছানি ছিল বাঁহাতি ওপেনার তামিম ইকবালের সামনে। কিন্তু ব্যর্থ হলেন। ৪৪ রান করে প্রতিপক্ষ অধিনায়ক জেসন মোহাম্মদের বলে স্টাম্পিং হয়েছেন তামিম। ৬৯ বলে ৭ চারে সাজানো ছিল তার ইনিংস।

সাকিব আল হাসান বেশিক্ষণ ক্রিজে থাকতে ব্যর্থ হন। প্রতিপক্ষের স্পিনে মাঠ ছাড়লেন তিনি। বল হাতে দুর্দান্ত পারফরম্যান্স করলেও তার ব্যাট থেকে এসেছে মাত্র ১৯ রান, ৪৩ বল খেলেছেন। ছিল একটি বাউন্ডারি। আকিল হোসেনের বলে বোল্ড হন বাঁহাতি ব্যাটসম্যান। মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর অপরাজিত জুটিতে ৩৩.৫ ওভারে জয় নিশ্চিত করে বাংলাদেশ।

আমারসংবাদ/এমএস